বশেমুরবিপ্রবিতে ইতিহাস বিভাগ অনুমোদনের দাবিতে মানববন্ধন

মোঃ পারভেজ হাসান, বশেমুরবিপ্রবি সংবাদদাতা: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ইতিহাস বিভাগের অনুমোদনের দাবিতে মানববন্ধন ও সংবাদ সম্মেলন করেছে বিভাগের শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১৭আগস্ট)বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থীর উপস্থিততে এই মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়।

মানববন্ধন চলাকালে বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগের শিক্ষক মো: ফায়েকুজ্জামান মিয়া বলেন, ‘‘হাজার হাজার শিক্ষার্থীদের সাথে প্রতিযোগিতা করে এই বিশ্ববিদ্যালয়ে ইতিহাস বিভাগের শিক্ষার্থীরা জায়গায় করে নিয়েছে।এরপরও তাদের শিক্ষা জীবন সংশয়ে রয়েছে যেটা খুবই দুঃখজনক। তাই এই শোকের মাসে শিক্ষার্থীদের কথা চিন্তা করে খুব দ্রুত ইতিহাস বিভাগের অনুমোদন দাবি কারছি।’’

এদিকে মানববন্ধন শে‌ষ এক সংবাদ সম্মেলনের আয়োজন করে আন্দোলনরত শিক্ষার্থীরা।সংবাদ সম্মেলনে ইতিহাস বিভাগের শিক্ষার্থী কারিমুল হক বলেন, ইউজিসি কর্তৃক সাত সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠিত হলেও আজও কেন এই কমিটি কোন পদক্ষেপ গ্রহণ করেনি। আগামী ১৭ সেপ্টেম্বরের মধ্যে বিভাগের অনুমোদন দেয়া না হলে আন্দোলন পুনরায় কঠোর রুপধারন করবে।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) অনুমোদন ছাড়াই ২০১৭-১৮ শিক্ষাবর্ষ থেকে ইতিহাস বিভাগের শিক্ষা কার্যক্রম শুরু করেন বশেমুরবিপ্রবির সাবেক উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন।

পূর্ববর্তী খবরআফগান সীমান্ত সম্পূর্ণভাবে নিরাপদ, উদ্বেগের কারণ নেই
পরবর্তী খবরঈশ্বরদীতে ইউএনও, পি.এম.ইমরুল কায়েস সততা ও সুনামের সাথে এক বছর

Leave a Reply