বশেমুরবিপ্রবিতে ক্যাম্পাস খোলার দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান

স্বাস্থ্যবিধি মেনে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের( বশেমুরবিপ্রবি)
হল ও ক্যাম্পাস ১জুনে খোলার জন্য উপাচার্য ড. একিউএম মাহাবুব এর বরাবর স্মারকলিপি প্রদান করেছেন বশেমুরবিপ্রবি’র সাধারণ শিক্ষার্থীরা।

রোজ সোমবার (৩১মে, ২০২১) উপাচার্য বরাবর এ স্মারক লিপি প্রদান করে শিক্ষার্থীরা। স্মারকলিপিতে চার দফা দাবি উল্লেখ করা হয়।

তাদের চার দফা দাবি হলোঃ
১. স্বাস্থ্যবিধি নিশ্চিত করে আগামী ১জুন বিশ্ববিদ্যালয় খোলার ব্যবস্থা করতে হবে।
২. স্থগিত ও আটকে থাকা পরীক্ষাগুলো গ্রহণের জন্য দ্রুত রুটিন প্রকাশ করতে হবে।
৩. অগ্রাধিকার ভিত্তিতে বিশ্ববিদ্যালয়ের তত্ত্বাবধানে শিক্ষার্থীদের আইডি কার্ডের মাধ্যমে সবাইকে দ্রুত ভ্যাকসিন নিশ্চিত করতে হবে।
৪. ক্যাম্পাসে শিক্ষার্থীদের হল খুলে দিয়ে তাদের আবাসন সুবিধা নিশ্চিত করতে হবে।

স্মারকলিপিতে শিক্ষার্থীরা বলেন, শিক্ষা জাতির মেরুদণ্ড। এই শিক্ষা গত প্রায় দেড় বছর ধরে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার ফলে পুরো শিক্ষাব্যবস্থা ধ্বংসের সম্মুখীন। সারাদেশের শিক্ষার্থীদের ভবিষ্যৎ জীবন এখন অনিশ্চয়তার দোলাচলে। সরকারের পক্ষে থেকে অনলাইন শিক্ষা-কার্যক্রম পরিচালনা করা হলেও বিভিন্ন সংবাদমাধ্যমের তথ্য মতে ৬০-৭০ শতাংশ শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারছে না। এর ফলে পড়াশোনাসহ সব কিছুতেই তারা পিছিয়ে পড়েছি। দ্রুত ক্যাম্পাস ও হল খুলে দিয়ে, স্বাস্থ্যবিধি মেনে পাঠদান কার্যক্রম স্বাভাবিক করে, স্বশরীরে পরীক্ষা গ্রহণ, স্থগিত হওয়া পরীক্ষাগুলো দ্রুত সময়ের মধ্যে নিয়ে নেওয়ার ব্যবস্থা করুন। এমন সব কথা স্মারকলিপিতে উল্লেখ করা হয়।

উল্লেখ্য, বশেমুরবিপ্রবি সাধারণ শিক্ষার্থীরা গত ২৪মে সোমবার হল ও ক্যাম্পাস খুলে দেওয়ার দাবিতে মানববন্ধন, শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি ১২ জুন পর্যন্ত বৃদ্ধির আদেশ প্রত্যাখ্যান করে বিবৃতিসহ নানা কর্মসুচি পালন করে যাচ্ছে শিক্ষার্থীরা।

দৈনিক সত্যের সকাল – পারভেজ (বশেমুরবিপ্রবি)

পূর্ববর্তী খবরচাঁপাইনবাবগঞ্জে ৪৬ দিন পর এক  যুবকের লাশ উদ্ধার
পরবর্তী খবরমোবাইল ফোন না কিনে দেওয়ায় আত্মহত্যা

Leave a Reply