বশেমুরবিপ্রবিতে বিভাগ অনুমোদনের দাবিতে  কর্মসূচি পালন করল  ইতিহাস বিভাগের শিক্ষার্থীরা

মোঃ পারভেজ হাসান, বশেমুরবিপ্রবি সংবাদদাতা : আজ সোমবার (২০ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের দ্বিতীয় তলায় অবস্থান নেয় বিভাগটির প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী। 

অবস্থানরত ইতিহাস বিভাগের দ্বিতীয় বর্ষের  শিক্ষার্থী সোহাগ বলেন, “ইতিহাস বিভাগ অনুমোদনের জন্যে  দুই বছর থেকেই আমরা অবস্থান কর্মসূচি,আমরন অনশন, আন্দোলন করে যাচ্ছি। করোনায় বন্ধ থাকলেও গত ১৭ আগস্ট থেকে প্রশাসনকে একমাসের আল্টিমেটাম দিয়ে আবারো আন্দোলন শুরু করি। একমাস অতিবাহিত হওয়ার পরও আমরা সফলতার মুখ দেখতে পাইনি। তবে ইতিহাস বিভাগের অনুমোদন না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো।” 

আরও বলেন, “শিক্ষক সমিতিও আমাদের পাশে থাকার আশ্বাস দিয়েছিলেন কিন্তু আমরা চাই শিক্ষার্থীদের নায্য অধিকার নিশ্চিতে তারা সশরীরে আমাদের সাথে আন্দোলনে যোগ দিবেন।” 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো: মোরাদ হোসেন বলেন,  “ইউজিসি থেকে এখনো সিদ্ধান্ত আসে নি। সেপ্টেম্বরের ২২/২৩ তারিখে ইউজিসির মিটিংয়ে এ বিষয়গুলো থাকবে।” 

উল্লেখ্য, বশেমুরবিপ্রবির সাবেক উপাচার্য ড. খোন্দকার নাসিরউদ্দিন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) থেকে অনুমোদন না নিয়েই বিশ্ববিদ্যালয়ে ইতিহাস বিভাগ খুলে শিক্ষার্থী ভর্তি করেন। বর্তমানে বিভাগটিতে ৪১৩ জন শিক্ষার্থী অধ্যয়নরত রয়েছেন। প্রায় দুই বছর থেকেই বিভাগ অনুমোদনের দাবিতে আন্দোলন করে যাচ্ছে ওই বিভাগের শিক্ষার্থীরা।

পূর্ববর্তী খবরবশেমুরবিপ্রবিতে অধ্যাপকের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন 
পরবর্তী খবরঈশ্বরদী রুপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রে স্বরাষ্ট্রমন্ত্রীর পরিদর্শন ও বৈঠক অনুষ্ঠিত

Leave a Reply