বাংলাদেশকে টিকা দেওয়ার ব্যাপারে সাধ্যমতো কাজ করছি: ভারতের হাইকমিশনার

বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী বলেছেন, বাংলাদেশকে করোনার টিকা দেওয়ার ব্যাপারে আমরা সাধ্যমতো চেষ্টা করছি। আমাদের সীমিত উৎপাদনের মধ্যেও বাংলাদেশকে টিকা দেওয়ার ব্যাপারে কাজ করছি।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে ভারতের আগরতলা থেকে আখাউড়া আন্তর্জাতিক চেকপোস্ট দিয়ে বাংলাদেশে প্রবেশকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী আরও বলেন, সারা বিশ্বেই টিকা সংকট রয়েছে। সরবরাহের চেয়ে অনেক বেশি চাহিদা রয়েছে। সবাই কাজ করছে কীভাবে টিকা প্রাপ্তি নিশ্চিত করা যায়।

টিকার কারণে দু’দেশের সম্পর্ক ভাটা পড়বে কি-না এমন প্রশ্নের জবাবে এই কূটনীতিক বলেন, বর্তমান ভারতে টিকার মারাত্মক সংকট রয়েছে। ভারত থেকে বাংলাদেশই সবচেয়ে বেশি টিকা পেয়েছে। অন্য কোনো দেশ তা পায়নি।

হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী আরও বলেন, করোনার দ্বিতীয় ঢেউ খুব বড়। ভারতে বর্তমান অবস্থা খুব খারাপ। আমরা সবাই সংকট সমাধানে একসাথে কাজ করছি।

তিনি বলেন, ভারত-বাংলাদেশের সম্পর্ক সব সময়ই একটি বিশেষ সম্পর্ক। এমনকি এই করোনা মহামারির মধ্যেও ভারত-বাংলাদেশের সুসম্পর্ক বজায় রয়েছে।

হাইকমিশনার আরও বলেন, বর্তমানে আমরা একটি অস্বাভাবিক পরিস্থিতে রয়েছি। আশা করি, আমরা সবাই এই সংকট (কভিড-১৯) থেকে বেরিয়ে আসতে পারব। এসময় স্ত্রী সঙ্গীতা দোরাইস্বামী তার সঙ্গে ছিলেন।

এর আগে বিক্রম দোরাইস্বামী দিল্লি থেকে বিমান যোগে আগরতলা আসেন। সেখান থেকে সড়কপথে আগরতলা চেকপোস্টে যান। সেখানে তাকে স্বাগত জানান আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নূর-এ-আলম। পরে হাইকমিশনার সড়কপথে ঢাকার উদ্দেশ্যে রওনা হন।

পূর্ববর্তী খবরপাকিস্তানে চীনের রাষ্ট্রদূতকে লক্ষ্য করে বোমা হামলা, নিহত ৪ জন
পরবর্তী খবরমুশফিক-লিটনে এগোচ্ছে বাংলাদেশ

Leave a Reply