বাগেরহাটে ভারী বর্ষনে নিন্মঅঞ্চল প্লাবিত, দুর্ভোগে নিন্ম আয়ের মানুষ

উজ্জ্বল কুমার দাস (কচুয়া, বাগেরহাট) প্রতিনিধি:- গত দুদিন ধরে অব্যাহত ভারী বর্ষন ও জোয়ারের পানিতে বাগেরহাট জেলা ও বিভিন্ন উপজেলার নিন্মঅঞ্চল তলিয়ে গেছে।এতে করে দুর্ভোগে পরেছে নিন্ম আয়ের মানুষ।

অদ্য ২৮ জুলাই অব্যাহত বৃষ্টির মধ্যে কচুয়া উপজেলা সহ জেলার আসপাশ উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, বৃষ্টি ও জোয়ারের পানিতে নিন্মঅঞ্চল সহ বেশকিছু কৃষি ক্ষেত, মাছের ঘের, পুকুর তলিয়ে গেছে।পানি বন্দী হয়ে আটকা পরেছে অনেক পরিবার।

বাগেরহাটে ভারী বর্ষনে নিন্মঅঞ্চল প্লাবিত, দুর্ভোগে নিন্ম আয়ের মানুষ

কঠোর লকডাউন ও দূর্যোগ ময় আবহাওয়া এ দুই মিলিয়ে কর্মহীন নিন্মআয়ের মানুষের এখন যেন খাঁড়ার উপর মরার ঘাঁ। এমন পরিস্থিতি দীর্ঘায়িত হলে কৃষকের ব্যাপক ক্ষতি হওয়ার আসংখ্যা করা যাচ্ছে।অনেক শ্রমজীবী মানুষ কর্মহীন অবস্থায় ঘরে আটকা পরে দুশ্চিন্তায় দিন অতিবাহিত করছে।

এমন পরিস্থিতি নিয়ে ভুক্তভোগী অনেক পরিবারের সাথে কথা হয়েছে, তাদের সবার মাঝেই ছিল হতাশা।এ সময় পর্যাপ্ত ত্রাণ সহায়তা না পাওয়া ও নিচু এলাকার মানুষের দুর্ভোগ কমাতে প্রয়োজনীয় পদক্ষেপ না নেওয়ার অভিযোগ করে অনেকে।এ নিয়ে সরকারের সংশ্লিষ্ট দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সহায়তা কামনা করছে ভুক্তভোগী এসকল পরিবার গুলো।

পূর্ববর্তী খবরঈশ্বরদীতে ইউপি সদস্যর ছেলেসহ ২ মোবাইল ছিনতাইকারী আটক
পরবর্তী খবরঅবিশ্বাস্য হলেও সত্য বকনা বাছুর দুধ দিচ্ছে!

Leave a Reply