বাঙালির আত্মপরিচয়ের ঠিকানা বঙ্গবন্ধু : দীপু মনি

বাঙালির আত্মপরিচয়ের ঠিকানা বঙ্গবন্ধু

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, হাজার বছর ধরে পরাধীন বাঙালি জাতি স্বাধীনতার জন্য নিরন্তর সংগ্রাম করেছে। কিন্তু কোন সংগ্রাম বাঙালিকে স্বাধীনতার পূর্ণতা এনে দিতে পারেনি। নানা মত ও পথের সকল বাঙালিকে ঐক্যবদ্ধ করেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাই বাঙালির আত্মপরিচয়ের ঠিকানা বঙ্গবন্ধু। মঙ্গলবার রাতে স্বাধীনতা বিসিএস সাধারণ শিক্ষা সংসদের ভার্চুয়াল আলোচনা অনুষ্ঠানে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী।

শিক্ষামন্ত্রী বলেন, ৭৫ এর ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করে ঘাতকচক্র এদেশের সংস্কৃতিকে ধ্বংস করতে চেয়েছিল। কিন্তু তাদের সেই স্বপ্ন মিথ্যা প্রমাণিত হয়েছে। কালের পরিক্রমায় বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। অগ্রগতি ও সমৃদ্ধির মাধ্যমে ঘাতকদের ষড়যন্ত্রের জবাব অব্যাহত আছে।

সংগঠনের আহবায়ক প্রফেসর নাছির উদ্দিনের সভাপতিত্বে ও সংগঠনের যুগ্ম আহবায়ক বিপুল চন্দ্র সরকারের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় ‘বঙ্গবন্ধু ও বাঙালির আত্মপরিচয়’ শীর্ষক প্রবন্ধ পাঠ করেন সংগঠনের সদস্য সচিব সৈয়দ জাফর আলী। আলোচনায় অংশ নেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মোহাম্মদ মাহবুব হোসেন, কারিগরি ও মাদ্রাসা বিভাগের সচিব আমিনুল ইসলাম খান, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুক, শোক দিবস পালন কমিটির আহবায়ক প্রফেসর জিয়াউল হক, ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর আমিরুল ইসলাম পলাশ।
সভায় বক্তারা বলেন, কোন অপশক্তি শিক্ষা পরিবারে মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী কালিমালিপ্ত করতে পারবে না। একটি উন্নত সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে স্বাধীনতা বিসিএস সাধারণ শিক্ষা সংসদের কর্মকর্তারা বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের প্রত্যয় ব্যক্ত করেন।

পূর্ববর্তী খবরচৌদ্দগ্রামে মোবাইল কেড়ে নেয়ায় অভিমানে কিশোরের আত্মহত্যা
পরবর্তী খবরবাংলাদেশ উদ্বাস্তুদের স্থায়ী আবাসন হতে পারে না : আ স ম রব

Leave a Reply