28 C
Dhaka
Friday, July 1, 2022

বাতিল হয়ে গেল ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ

অস্ট্রেলিয়ার ঐতিহাসিক ক্রিকেট গ্রাউন্ড এমসিজিতে ব্রাজিল-আর্জেন্টিনার একটি ফিফা প্রীতি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। সেই ম্যাচটি বাতিল হয়ে গেছে। গত মে মাসের ১১ ব্রাজিল ফুটবল অ্যাসোসিয়েশনের স্পোর্টস কো-অর্ডিনেটর জুনিনহো পলিস্তা এ তথ্য জানিয়েছেন।

বাতিল হয়ে গেল ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচজুনের ১১ তারিখ মাঠে গড়ানোর কথা ছিল ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচটি। কিন্তু সমর্থকরা নিকট ভবিষ্যতে আর সেই ম্যাচটি দেখতে পারছেন না। কবে নাগাদ সেই ম্যাচ অনুষ্ঠিত হবে তারও নিশ্চয়তা দিতে পারছে না ব্রাজিল ফুটবল অ্যাসোসিয়েশন।

অস্ট্রেলিয়ার এমসিজিতে ম্যাচ বাতিল হয়ে গেলেও এই ভেন্যুতে এর আগে ২০১৭ সালে মুখোমুখি হয়েছিল দু’দল। ৯৫ হাজার দর্শকের সামনে সেবার নেইমারবিহীন ব্রাজিলের বিপক্ষে মেসির আর্জেন্টিনা জয় পেয়েছিল ১-০ গোলে।

ব্রাজিল-আর্জেন্টিনা সবশেষ মুখোমুখি হয়েছিল বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে। সাও পাওলোর সেই ম্যাচ ৭ মিনিটের মাথায় পণ্ড হয় ব্রাজিলের জাতীয় স্বাস্থ্য এজেন্সির হস্তক্ষেপে। তারা অভিযোগ করেছিল যে, আর্জেন্টিনার চার খেলোয়াড় করোনার বিধিনিষেধ ভেঙেছে। বাতিল হওয়া সেই ম্যাচ নিয়ে নাটকীয়তা কম হয়নি।

ফুটবলের পরিসংখ্যান বিষয়ক সাইট ১১ ভার্সেস ১১- এর তথ্য বলছে, ব্রাজিল-আর্জেন্টিনা সব মিলিয়ে ১১৩টি ম্যাচ খেলেছে। যেখানে ব্রাজিলের ৪৬ জয়ের বিপরীতে আর্জেন্টিনার জয় ৪১ ম্যাচে। দু’দুলের মধ্যকার ২৬টি ম্যাচ ড্র হয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

লেখক থেকে আরো