29 C
Dhaka
Sunday, November 27, 2022

বাসি খাবার সংরক্ষণসহ বিভিন্ন অপরাধে ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

খুলনায় বিভিন্ন অপরাধে চারটি প্রতিষ্ঠানকে ২৪ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বুধবার (২০ এপ্রিল) নগরীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়। এই অভিযানে নেতৃত্ব দেন অধিদপ্তরের খুলনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম।  

ভোক্তা অধিদপ্তরের সূত্র জানায়, বুধবার সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত নগরের সদর ও সোনাডাঙ্গা থানাধীন বিভিন্ন এলাকায় বাজার তদারকিমূলক অভিযান পরিচালনা করা হয়।

এ সময় তদারকি করে মিথ্যা বিজ্ঞাপন দিয়ে প্রতারণা করায় (একাধিক প্রাউজ ট্যাগ ব্যবহার) শিববাড়ী এলাকায় বস্ত্র বিতান প্রতিষ্ঠান মিলানকে ১০ হাজার টাকা, ফ্রিজে বাসী খাবার সংরক্ষণের জন্য ঢাকা চিকেনকে ২ হাজার টাকা, রয়েল মোড়কে মেয়াদ ও মূল্য না লেখায় জম জম মিস্টি ঘরকে ২ হাজার টাকা, মেয়াদ উত্তীর্ণ প্যাকেটজাত পাউরুটিসহ বাসী খাবার ফ্রিজে সংরক্ষণের দায়ে ময়লাপোতা মোড়ে ম্যাক্সিকান স্পাইকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ ছাড়া ঈদ উপলক্ষে নৌকা যাত্রীদের মানসম্মত সেবা প্রদান করতে ১ নং কাস্টম ঘাটে তদারকি করে দিকনির্দেশনা দেওয়া হয়। এ অভিযানে সকলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুসারে ভোক্তা অধিকার বিরোধী কার্যাবলী হতে বিরত থাকার অনুরোধ জানানো হয়।

ব্যবসায়ীদের কেনা-বেচার রশিদ সংরক্ষণ, মূল্য তালিকা প্রদর্শণ করতে অনুরোধ জানানো হয় এবং সচেতন করতে লিফলেট, প্যামপ্লেট বিতরণ করা হয়। সার্বিক সহযোগিতা করেন ৩ এপিবিএন ও ক্যাব প্রতিনিধি খুলনা।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

লেখক থেকে আরো