বিশ্বকাপেও জয়ে শুরু চান মাহমুদউল্লাহ

নিউজিল্যান্ডের বিপক্ষে জয়ে সিরিজ শুরু করা বাংলাদেশ, হেরে যায় শেষ ম্যাচে। শুক্রবার শেষ ম্যাচে ২৭ রানের জয় পায় নিউজিল্যান্ড। এই জয়ে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে হারের ব্যবধান (৩-২) কমায় কিউইরা।

সিরিজের প্রথম দুই ম্যাচে জয়ের পর তৃতীয় খেলায় হেরে যায় টাইগাররা। তবে চতুর্থ খেলায় জিতে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করে মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন দলটি।

শুক্রবার শেষ ম্যাচে আগে ব্যাট করে ৫ উইকেটে ১৬১ রানের চ্যালেঞ্জিং স্কোর করে নিউজিল্যান্ড। টার্গেট তাড়া করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে যাওয়া বাংলাদেশ গুটিয়ে যায় ১৩৪/৮ রানে।

শেষ ম্যাচে ২৭ রানে পরাজয়ের পর বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, জিততে পারলে ভালো লাগত। তবে আমার মনে হয় নিউজিল্যান্ড সত্যিই ভালো ব্যাটিং করেছে। আমরা রান তাড়ায় শুরুটা ভালো করতে পারিনি।

৪৬ রানে ৪ উইকেট পতনের পর পঞ্চম উইকেটে আফিফ হোসেনের সঙ্গে ৬৩ রানের জুটি গড়েন মাহমুদউল্লাহ রিয়াদ। সেই জুটি নিয়ে অধিনায়ক বলেন, আফিফ এবং আমি একটি পার্টনারশিপ গড়ে তোলার চেষ্টা করেছি। কিন্তু ওদের বোলাররা সত্যিই ভালো করেছে।

শেষ ম্যাচে হারলেও নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ৩-২ ব্যবধানে জয় পাওয়ায় খুশি বাংলাদেশ দলের অধিনায়ক।

রিয়াদ বলেন, সিরিজ জিততে পেরে খুবই ভালো লাগছে। তবে শেষটা জয় দিয়ে শেষ করতে পারলে আরো ভালো লাগতো। পুরো সিরিজেই আমাদের স্পিনাররা ভালো বোলিং করেছে।

তিনি আরও বলেন, সবশেষ তিনটি সিরিজে আমরা খুব ভালো ক্রিকেট খেলে জিতেছি। বিশ্বকাপের আগে এটা আমাদের জন্য বড় অনুপ্রেরণ। আশা করি এই ভালো দিকগুলো বিশ্বকাপে কাজে দেবে। বিশ্বকাপেও আমরা দলগতভাবে সেরাটা দিয়ে জয়ে শুরু করতে চাই।

পূর্ববর্তী খবরবিএনপি ‘জাতীয় হতাশাবাদী দলে’ রূপ নিয়েছে- কাদের
পরবর্তী খবরজয়ের পর যা বললেন নিউজিল্যান্ড অধিনায়ক

Leave a Reply