বিশ্ববিদ্যালয়ের বাসে আপন গন্তব্যে ফিরতে চায় নোবিপ্রবি শিক্ষার্থীরা

জোবায়ের আনসারী, নোবিপ্রবি প্রতিনিধি:- করোনা সংক্রমণ ঠেকাতে দেশব্যাপী চলমান কঠোর লকডাউনের কারণে বন্ধ রয়েছে সব ধরনের গণপরিবহন। এমন পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব বাসে করে বাড়ি ফিরতে চায় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (৮ জুলাই) আটকে পড়া এসব শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের নিজস্ব বাসে করে নিজ নিজ বিভাগীয় শহরে পৌঁছে দেওয়ার দাবি জানিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও প্রক্টর বরাবর লিখিত আবেদন করেন।আবেদনপত্রে শিক্ষার্থীরা চলমান পরিস্থিতির কথা বিবেচনা করে দেশের সব বিভাগীয় শহরগুলোতে নিরাপদে পৌঁছে দেওয়ার জন্য বিশ্ববিদ্যালয়ের প্রশাসনকে অনুরোধও করেন।

বাস চেয়ে শিক্ষার্থীদের আবেদনের ব্যাপারে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, আমরা বিষয়টি নিয়ে আলোচনা করব। আর যারা ইন্টারনেট সুবিধার জন্য নোয়াখালীতে অবস্থান করছে তাদেরকে অনুরোধ করব নোয়াখালী ত্যাগ না করার। কারণ ঈদের পরপরই সব বিভাগে পুরোদমে পরীক্ষা শুরু হবে । তখন লকডাউন থাকলে নোয়াখালীতে অনেকে আসতে পারবে না।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম বলেন, শিক্ষার্থীরা যেহেতু বাস চেয়ে আবেদন করেছে বিষয়টি নিয়ে আমরা মিটিং করে সিদ্ধান্ত নিবো।

পূর্ববর্তী খবরদুই সপ্তাহ ঘরে থাকলে ৫০ বছর বাঁচবেন : আইজিপি
পরবর্তী খবরপাবনার ঈশ্বরদী থেকে গ্রেফতার হলেন রাজশাহী আড়ানীর আলোচিত মেয়র মুক্তার আলী!

Leave a Reply