31 C
Dhaka
Thursday, September 29, 2022

বুলেটের সামনে ফুল হাতে শিক্ষার্থীরা, শাবিপ্রবিতে আবারও উত্তেজনা

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আজ আবারও মুখোমুখি অবস্থান নিয়েছে পুলিশ ও শিক্ষার্থীরা। বিকেলে আন্দোলনকারীরা উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নিলে এ পরিস্থিতি তৈরি হয়। শিক্ষার্থীরা উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে স্লোগান দিচ্ছেন।

শেষ বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক দিয়ে জলকামানসহ আরও পুলিশ সদস্য প্রবেশ করতে চাইলে শিক্ষার্থীরা বাধা দেন এবং ফটক আটকে দেন।

উপাচার্যের বাসভবনের সামনে পুলিশি অবস্থানের খুব কাছে অবস্থান নিয়েছেন তিন শতাধিক শিক্ষার্থী। তারা ফুল হাতে নিয়ে স্লোগান দিচ্ছেন।

শিক্ষার্থীরা বলেন, আমরা বুলেটের সামনে ফুল নিয়ে আমাদের দাবি আদায়ের জন্য এসেছি। আমরা দাবি আদায় না করে হলে ফিরব না।

শেষ খবর পাওয়া পর্যন্ত (সাড়ে ৫টা) পুলিশ ও শিক্ষার্থীরা উপাচার্যের বাসভবনের সামনে মুখোমুখি অবস্থান করছে।

এদিকে সোমবার সকাল থেকে উপাচার্যের পদত্যাগ দাবিতে স্লোগানে স্লোগানে ক্যাম্পাস উত্তাল করে তোলেন শিক্ষার্থীরা। তারা স্লোগান দেন- ‘যেই ভিসি গ্রেনেড ছুড়ে সেই ভিসির পদত্যাগ চাই’; ‘যেই ভিসি ছাত্র মারে সেই ভিসি চাই না’; ‘যেই ভিসি গুলি ছোড়ে সেই ভিসির পদত্যাগ চাই’; ‘শিক্ষার্থীদের ওপর হামলা কেন প্রশাসন জবাব চাই’; ‘সাস্টিয়ান সাস্টিয়ান এক হও এক হও’; ‘ক্যাম্পাস কারো বাপের না, হল আমরা ছাড়ব না’ ইত্যাদি।

আন্দোলনরত এক শিক্ষার্থী বলেন, ‘আমাদের এক দফা এক দাবি; যে ভিসি শিক্ষার্থীদের ওপর হামলা চালাতে পারে তাকে আমরা আমাদের বিশ্ববিদ্যালয়ে চাই না। যতক্ষণ পর্যন্ত উপাচার্য পদত্যাগ করবেন না ততক্ষণ পর্যন্ত আমরা আমাদের আন্দোলন চালিয়ে যাব।’

এ বিষয়ে জানতে চাইলে শাবিপ্রবির প্রক্টর ড. আলমগীর কবীর কোনো মন্তব্য করতে রাজি হননি।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

লেখক থেকে আরো