বৈরুত বিস্ফোরণ: সাবেক মন্ত্রীর বিরুদ্ধে মামলা করল হিজবুল্লাহ

বৈরুত বিস্ফোরণের পরের দৃশ্য (ছবি:- পার্সটুডে)

লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ সাবেক আইনমন্ত্রী আশরাফ রিফির বিরুদ্ধে মামলা দায়ের করেছে। মামলার আরজিতে হিজবুল্লাহ আন্দোর্লন সাবেক ওই মন্ত্রীর বিরুদ্ধে গুজব ছড়ানো এবং সাম্প্রদায়িক বিভাজনের উস্কানি দেয়ার অভিযোগ এনেছে।

গত আগস্ট মাসে বৈরুত বন্দরের একটি নাইট্রেট বোঝাই গুদামে বিস্ফোরণের জন্য হিজবুল্লাহকে দায়ী করে আশরাফ রিফি নানা গুজব ছড়িয়েছিলেন। এর মাধ্যমে তিনি দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চেষ্টা করেন। তার ওই তৎপরতার কারণে লেবাননের জাতীয় ঐক্য, নিরাপত্তা ও শান্তি বড় রকমের হুমকির মুখে পড়ে। আশরাফ রিফি একসময় লেবাননের অভ্যন্তরীণ নিরাপত্তা সংস্থার মহাপরিচালকও ছিলেন।

এর আগে হিজবুল্লাহর বিরুদ্ধে মিথ্যা অভিযোগ আনার জন্য লেবাননের কয়েকজন গণমাধ্যম ব্যক্তিত্ব ও কয়েকটি ওয়েবসাইটের বিরুদ্ধে মামলা করার ঘোষণা দেয় প্রতিরোধকামী এ সংগঠনটি। এছাড়া লেবাননের সাবেক সংসদ সদস্য ফারেস সোয়াইদ এবং ক্রিশ্চিয়ান লেবানিজ ফোর্স প্রার্থীর ওয়েবসাইটের বিরুদ্ধে মামলা করেছে হিজবুল্লাহ।

মামলা সম্পর্কে হিজবুল্লাহর সংসদ সদস্য ইব্রাহিম আল-মুসাভি সাংবাদিকদের জানিয়েছেন, ভবিষ্যতে আরো অনেকের বিরুদ্ধে এই ধরনের মামলা দায়ের করা হবে। তিনি বলেন, হিজবুল্লাহর বিরুদ্ধে অন্যায় এবং মিথ্যা অভিযোগে তুলে অহেতুক গুজব ছড়ানো হয়েছে।

গত ৪ আগস্ট লেবাননের বৈরুত বন্দরে ভয়াবহ বিস্ফোরণ ঘটে। এতে অন্তত ২০০ মানুষ নিহত ও ছয় হাজার আহত হন।

সূত্র:- পার্সটুডে

পূর্ববর্তী খবরউলিপুরে এলিভেন গার্ডেন ক্লাবের টুর্নামেন্ট উদ্বোধন করলেন মামুন সরকার (মিঠু)
পরবর্তী খবরজয়পুরহাটে বাস-ট্রেন সংঘর্ষে বাসের ১১ যাত্রী নিহত !

Leave a Reply