ব্যাটারিচালিত রিকশা বন্ধ করার সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি

বিকল্প কর্মসংস্থান তৈরি না করে ব্যাটারিচালিত রিকশা বন্ধ করার সরকারি সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানিয়েছেন জাতীয় ট্রেড ইউনিয়ন ফেডারেশন সমূহের রিকশা শ্রমিক সংগঠনগুলোর নেতৃবৃন্দ।

সোমবার (১৯ জুলাই) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে বক্তারা এ দাবি জানান।

মানববন্ধনে ব্যাটারি চালিত রিকশা ও ইজিবাইক চলাচল বন্ধে সরকারের নেওয়া সিদ্ধান্ত প্রত্যাহার এবং নকশা আধুনিকায়ন ও নীতিমালা প্রণয়ন করে ব্যাটারিচালিত রিকশা ও ইজিবাইকসহ যান্ত্রিক যানবাহনের লাইসেন্স প্রদানের আহ্বান জানানো হয়।

মানববন্ধন কর্মসূচি থেকে নেতৃবৃন্দ রিকশা শ্রমিকদের চালক লাইসেন্স প্রদান করা, কোভিড অতিমারিতে ক্ষতিগ্রস্ত রিকশা শ্রমিকদের তালিকা তৈরি করে সামাজিক সুরক্ষা কর্মসূচিতে অন্তর্ভুক্ত করা, চলমান টিকা কার্যক্রমে অগ্রাধিকার ভিত্তিতে রিকশা শ্রমিকদের অন্তর্ভুক্ত করা, টোকেন প্রথা বাতিল করে রিকশা রেজিষ্ট্রেশন প্রক্রিয়া সহজ ও স্বচ্ছ করা’র দাবি জানান।

জাতীয় রিকশা ভ্যান শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মো. ইনসুর আলী’র সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচিতে আরো বক্তব্য রাখেন, জাতীয় শ্রমিক লীগের ট্রেড ইউনিয়ন বিষয়ক সম্পাদক ফিরোজ হোসাইন, বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিক দলের অর্থ বিষয়ক সম্পাদক মো. রফিকুল ইসলাম, বাংলাদেশ ফ্রি ট্রেড ইউনিয়ন কংগ্রেস এর সম্পাদক পূলক রঞ্জন ধর, জাতীয় রিকশা, ভ্যান শ্রমিক লীগের রেজাউল করিম, বাংলাদেশ লেবার ফেডারেশনের গোলাম মোস্তফা লিটন, যুব শ্রমিক লীগের আহ্বায়ক আব্দুল হালিম, যুব শ্রমিক দলের খোরশেদ আলম, জাতীয় শ্রমিক জোটের মোস্তাক হোসাইন, ট্রেড ইউনিয়ন কেন্দ্রের আক্তার হোসেন প্রমুখ। এছাড়া মানববন্ধন কর্মসূচীতে জাতীয় ট্রেড ইউনিয়ন ফেডারেশনসমুহের রিকশা শ্রমিক সংগঠনগুলোর নেতৃবৃন্দ, জাতীয় ট্রেড ইউনিয়ন ফেডারেশন নেতৃবৃন্দ, নাগরিক সমাজের নেতৃবৃন্দ এবং রিকশা শ্রমিকরা উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী খবরসন্ধ্যায় আসছে মডার্নার আরও ৩০ লাখ টিকা।
পরবর্তী খবর৫০ দিন পর পরিকল্পনামন্ত্রীর মোবাইল ফোন উদ্ধারসহ আটক ৫

Leave a Reply