31 C
Dhaka
Thursday, September 29, 2022

ভর্তি পরীক্ষায় শিক্ষার্থীদের সার্বিক সহযোগিতায় রাবিপ্রবি ছাত্রলীগ

প্রতিবারের ন্যায় এবারও রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আগত ভর্তিচ্ছুক পরীক্ষার্থীদের পাশে রাবিপ্রবি ছাত্রলীগ পরিবার। বিশ্ববিদ্যালয়ে দূরদূরান্ত হতে আগত পরীক্ষার্থীদের সুবির্ধাথে নানা কর্মসূচী সহ বিভিন্ন সহযোগিতামূলক কর্মসূচির আয়োজন করেছে রাবিপ্রবি ছাত্রলীগের নেতৃবৃন্দরা।

রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগের সংগ্রামী সভাপতি ও রাঙ্গামাটি জেলা আসনের মাননীয় সংসদ সদস্য জনাব দীপংকর তালুকদার এমপি ও রাঙ্গামাটি জেলা আওয়ামীলিগের বিপ্লবী সাধারণ সম্পাদক জনাব হাজী মো. মুছা মাতব্বর মহোদেয়ের সরাসরি দিকনিদের্শনায় ও পরামর্শে এ কর্মসূচির আয়োজন করেছে রাবিপ্রবি ছাত্রলীগ শাখা।

রাবিপ্রবি ছাত্রলীগ নেতা আকিব মাহমুদ হাসান ও রাবিপ্রবির অন্যান্য সকল নেতৃবৃন্দের নেতৃ্ত্বে আয়োজন কর্মসূচী করা হয়। 

প্রতিবারের ন্যায় এবারও শহরে বিভিন্ন স্থান হতে শিক্ষার্থীদের যাতায়াত এর জন্য ” ফ্রী  বাস সার্ভিস ” সার্ভিস এর ব্যবস্থা করা হয় রাঙ্গামাটি সদর উপজেলা পরিষদের সম্মানিত চেয়ারম্যান মো. শহীদুজ্জামান মহসিন রোমান এর পক্ষ হতে।

এছাড়াও শিক্ষার্থীদের এ ধরণের সহযোগিতামূলক কর্মসূচিকে সফল ভাবে বাস্তবায়নের জন্য পরামর্শ ও উপযোগী দিকনির্দেশনা দিয়ে পাশে থেকেছেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সম্মানিত চেয়ারম্যান  জনাব অংসুই প্রু চৌধুরী। 

ভর্তিপরীক্ষা উপলক্ষে আয়োজিত এ পদক্ষেপের প্রশংসা করে বিশ্বিবদ্যালয় প্রক্টর জনাব জুয়েল শিকদার বলেন  ” রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে সত্য-সুন্দর-ন্যায়ের প্রতি দায়বদ্ধ এই ক্যাম্পাসে মেধাভিত্তিক প্রতিযোগিতার অসাধারণ আবহ তৈরি হয়েছে। তারুণ্যের এই উৎসবকে মুখরিত, নান্দনিক, সহজ ও সুপরিকল্পিত করতে রাবিপ্রবি ছাত্রলীগ এর এই কর্মসূচী  প্রশংসার দাবীদার আর এ ধরণের কমর্সূচি অব্যহত রেখেই তোমারা সামনে এগিয়ে যাবে। ”

রাবিপ্রবি ছাত্রলীগ কর্তৃক আয়োজিত সেবামূলক কর্মসূচি নিম্নরূপ  :

১. বিভিন্ন পয়েন্টে স্থায়ী ‘শিক্ষার্থী সহায়তা ও তথ্যকেন্দ্র থেকে প্রয়োজনীয় তথ্য সরবরাহ করা হয়েছে।

২. শিক্ষার্থীদের পরিবহনের সুবিধার্থে বিনামূল্যে ‘জয় বাংলা বাইক সার্ভিস’ এর ব্যবস্থা করা হয়েছে।

৩. ‘অভিভাবক ছাউনি’র মাধ্যমে শিক্ষার্থীদের সাথে আগত অভিভাবকদের বিশ্রামের সুব্যবস্থা করা হয়েছে।

৪. সুপেয় পানির ব্যবস্থা করা হয়েছে।

৫. পরীক্ষা কেন্দ্র পরিচিতির জন্য ক্যাম্পাসে দিক নির্দেশত চিহ্ন ও সার্বক্ষণিক স্বেচ্ছাসেবক নিয়োজিত করা হয়েছে।

৬. শিক্ষার্থীদের ব্যবহৃত অথচ পরীক্ষা কেন্দ্রে নেয়ার অনুপযোগী জিনিসপত্র রাখার ব্যবস্থা করা হয়েছে।

৭. প্রয়োজনীয় প্রথমিক চিকিৎসা সেবা ও শিক্ষার্থীদের ও তাদের অভিভাবকদের টয়লেটের ব্যবস্থা করা হয়েছে।

৮. মাস্ক, কলম ও আনুষঙ্গিক শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

৯. প্রয়োজন সাপেক্ষে পরীক্ষার পূর্ব রাতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের থাকার সুব্যবস্থা করা হয়েছে।

রাবিপ্রবি ছাত্রলীগ পরিবারের একজন সদস্য বলে – বাংলাদেশের সাহসী অভিযাত্রার অবিকল্প সারথি, বঙ্গবন্ধুতনয়া দেশরত্ন শেখ হাসিনার রুপকল্প উপযোগী, চতুর্থ শিল্প বিপ্লবের সাথে পাল্লা দিয়ে দক্ষ মানবসম্পদ গড়ে তোলা এবং রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে একটি উন্নত ও সুশৃঙ্খল বিশ্ববিদ্যালয়  হিসেবে প্রতিষ্ঠাই সজলের লক্ষ্য । জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ‘সোনার বাংলা’ গড়াই আমাদেরসকলের  প্রত্যয়। আর পরিকল্পনাকে বাস্তবে রূপদান করতে বদ্ধ পরিকর রাবিপ্রবি ছাত্রলীগ পরিবার। 

উল্লেখ্য, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে GST গুচ্ছভুক্ত বি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিতআজ ১৩ আগস্ট ২০২২ তারিখ রোজ শনিবার রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তত্ত্বাবধানে GST গুভছভুক্ত বি ইউনিটের ভর্তি পরীক্ষা দুপুর ১২:০০ টা থেকে ১:০০টা পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে।      রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কেন্দ্রসহ রাঙ্গামাটি সরকারী কলেজ উপ-কেন্দ্রে বি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। সর্বমোট ২,৩৫৭ জন পরীক্ষার্থীর মধ্যে ২,২০৮ জন উপস্থিত ছিল এবং উপস্থিতির হার ৯৪%।

GST গুচ্ছভুক্ত ২০২২ এর বি ইউনিট (মানবিক) এর ভর্তি পরীক্ষা দেশব্যাপী ১৯ টি বিশ্ববিদ্যালয়ে (কেন্দ্রে) একযোগে অনুষ্ঠিত হয়েছে । আগামী ২০ আগস্ট ২০২২ সি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

লেখক থেকে আরো