ভাতিজির বিরুদ্ধে মামলা করলেন ট্রাম্প

২০১৮ সালে আয়কর সংক্রান্ত একটি সংবাদ প্রকাশের ঘটনায় ভাতিজি মেরি ট্রাম্প ও নিউইয়র্ক টাইমস পত্রিকার বিরুদ্ধে মামলা দায়ের করেছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মঙ্গলবার নিউইয়র্কের একটি আদালতে ১০০ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ চেয়ে এ মামলা দায়ের করেন।

মামলায় নিউইয়র্ক টাইমসের সাংবাদিক সুসান ক্রেইগ, ডেভিড ব্রাটসো এবং রাসেল বাটনারকে আসামি করা হয়েছে। তাদের বিরুদ্ধে ট্রাম্পের ভাতিজির সঙ্গে কাজ করে বেআইনিভাবে নথি প্রকাশের অভিযোগ আনা হয়েছে।

মামলায় অভিযুক্ত সাংবাদিক সুসান ক্রেইগ অভিযোগের জবাবে এক টুইট বার্তায় লিখেছেন, ‘আমি ম্যারি ট্রাম্পের দরজায় কড়া নেড়েছি। তিনি খুলে দিয়েছেন। আমার মনে হয় এটাকেই সাংবাদিকতা বলে।’

মামলায় অভিযোগ করা হয়, গোপন নথিপত্র পেতে ম্যারি ট্রাম্প এবং সংবাদপত্রটির প্রতিবেদক সুক্ষ্ম ষড়যন্ত্রে যুক্ত ছিলেন। অভিযোগ করা হয়েছে ৫৬ বছর বয়সী ম্যারি ট্রাম্প নথি গোপন রাখার চুক্তি ভঙ্গ করেছেন।

২০২০ সালে ম্যারি ট্রাম্প একটি বই বের করেছিলেন। সেখানে তিনি চাচা ট্রাম্পের আয়কর রিটার্নের বিষয়টি তুলে ধরেন। তিনি জানান, নিউইয়র্ক টাইমসকে তিনি যা বলেছেন, তার চেয়ে বেশি তার সর্বোচ্চ বিক্রিত বইতে লিখেছেন।

পূর্ববর্তী খবরবিএনপি গৃহকোণে বসে নসিহত করছে
পরবর্তী খবরযশোরে আপন বোনের সঙ্গে অনৈতিক কর্মকান্ড দেখে স্বামীকে খুন!

Leave a Reply