ভারতের কলকাতায় স্কুল খুলবে ১২ ফেব্রুয়ারি!

ডেস্ক নিউজ:- ভারতে পশ্চিমবঙ্গে আগামী ১২ ফেব্রুয়ারি থেকে স্কুল খলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। তবে স্কুল খুললেও এ শিক্ষাবর্ষে কোন স্কুলের ফি বাড়ানো হবে না বলেই জানিয়েছেন অধিকাংশ স্কুল কর্তৃপক্ষ। -খবর আনন্দবাজারের

দক্ষিণ কলকাতার সাউথ পয়েন্ট স্কুলের ট্রাস্টি বোর্ডের সদস্য কৃষ্ণ দামানি জানিয়েছেন, নবম থেকে দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের জন্য স্কুল খুলে গেলেও স্কুল কর্তৃপক্ষ এখনই ফি না বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন।

তিনি বলেন, ৩১ মার্চ পর্যন্ত আমাদের স্কুল কোনও রকম ফি বাড়াবে না। করোনার কারণে হাইকোর্টের নির্দেশে পড়ুয়ারা যে ছাড় এখন পাচ্ছে, তা আগামী ৩১ মার্চ পর্যন্তই পাবে।

একই কথা বলেছেন রামমোহন মিশন স্কুলের অধ্যক্ষ সুজয় বিশ্বাস। তিনি বলেন, হাইকোর্টের রায়ের পরেই আমরা অভিভাবকদের জানিয়ে দিয়েছিলাম, ২০২১ সালের ৩১ মার্চ পর্যন্ত ফি বাড়ানো হবে না। আদালতের নির্দেশে যে ছাড় পড়ুয়ারা পাচ্ছে, তা আগামী ৩১ মার্চ পর্যন্ত পাওয়া যাবে। সেই সিদ্ধান্তই আমরা আপাতত বহাল রাখছি।

তবে লা মার্টিনিয়ারের সচিব সুপ্রিয় ধর জানিয়ে দিয়েছেন, স্কুল খুললেই ফি আগে যা ছিল, সেই অবস্থায় ফিরিয়ে আনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তিনি বলেন, আমাদের ইচ্ছে আছে, স্কুল খুললেই আমরা আমাদের পুরনো ফি-তে চলে যাব। আমাদের পক্ষে আর কোনও ছাড় দেওয়া সম্ভব নয়।

স্কুল ফি না বাড়ানোর কথা বলা হলেও অভিভাবকদের একটি সংগঠন ‘ইউনাইটেড গার্ডিয়ান্স অ্যাসোসিয়েশন’-এর রাজ্য সম্পাদক সুপ্রিয় ভট্টাচার্য অভিযোগ করেছেন, কয়েকটি স্কুল এখন হাইকোর্টের নির্দেশ না মেনে আগের হারেই ফি নিচ্ছে।

যে সমস্ত পরিষেবা স্কুল এখন দিচ্ছে না, তার ফি-ও নেওয়া হচ্ছে বলে তাঁদের অভিযোগ তার। তিনি বলেন, ৩১ মার্চের পরে নতুন শিক্ষাবর্ষেও যাতে ফি না বাড়িয়ে ২০২০-’২১ সালে ধার্য হওয়া পুরনো ফি নেওয়া হয়, সেই দাবি জানাচ্ছি আমরা। এর জন্য মুখ্যমন্ত্রীকে স্মারকলিপি পাঠানো হচ্ছে আমাদের তরফে।

সূত্র:- দৈনিক শিক্ষা।

এম. এস. মাহামুদ / সত্যের সকাল।

পূর্ববর্তী খবরপাবিপ্রবিতে ভিসির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ, ইউজিসির তদন্ত কমিটি গঠন
পরবর্তী খবর‘ছয় শক্তি পরমাণু সমঝোতা বাস্তবায়ন না করা পর্যন্ত ইরান তার প্রতিশ্রুতিতে ফিরবে না’

Leave a Reply