ভ্যাকসিন না নিয়ে ঘোরাফেরা করলে শাস্তি

ছবি:- সংগৃহীত

আগামী ১১ আগস্টের পর ১৮ বছরের বেশি বয়সী কেউ ভ্যাকসিন ছাড়া মুভমেন্ট করলে শাস্তির মুখোমুখি হতে হবে। আজ মঙ্গলবার আন্তঃমন্ত্রণালয় সভা শেষে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এই তথ্য জানান।

এ সময় মন্ত্রী বলেন, দেশব্যাপী ১৪ হাজার কেন্দ্রে ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থা করেছে সরকার। সবাইকে অবশ্যই ভ্যাকসিন নিতে হবে।

আন্তঃমন্ত্রণালয়ের সভায় আগামী ১০ আগস্ট পর্যন্ত চলমান লকডাউনের মেয়াদ বাড়ানো হয়েছে। এরপর ১১ আগস্ট (মঙ্গলবার) থেকে দেশের অফিস ও শপিংমল-দোকানপাট খুলে দেওয়া হবে। তবে ভ্যাকসিন গ্রহণ ছাড়া কোনো কর্মচারী কর্মস্থলে আসতে পারবেন না।

ব্রিফিংয়ে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী মোজাম্মেল হক বলেন, আগামী ১১ তারিখ থেকে সরকার কঠোরভাবে আইন প্রয়োগ করবে। টিকা ছাড়া ১৮ বছরের বেশি কেউ চলাচল করলে তাকে শাস্তির আওতায় আনা হবে। টিকা দেওয়ার ব্যাপারে সরকারে পরিকল্পনার বিষয়ে তিনি বলেন, প্রতিটি ইউনিয়নে দুটি করে কেন্দ্র থাকবে, আর সিটিতে থাকবে ৫/৬টি কেন্দ্র।

স্থানীয়ভাবে টিকা উৎপাদনের জন্য সভায় জোর দেওয়া হয়েছে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ৭ আগস্ট থেকে ৭ দিনের জন্য ইউনিয়ন ও ওয়ার্ডে টিকা দেওয়ার কর্মসূচি হাতে নিয়েছি। মোট ১ কোটি মানুষকে টিকা দেওয়া হবে। টিকা দেওয়ার ক্ষেত্রে গ্রামের বয়স্কদের অগ্রাধিকার দেওয়া হবে।

পূর্ববর্তী খবরবিশ্বজুড়ে করোনায় প্রাণহানি ৪২ লাখ ৩৫ হাজার ছাড়াল
পরবর্তী খবরসরকারি চাকুরে ও বস্তিবাসীদের ২৭৭৪ ফ্ল্যাট দিলেন প্রধানমন্ত্রী

Leave a Reply