চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে আ’ লীগ মনোনয়ন তালিকা আগামীকাল প্রকাশ হবে

আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভা।

চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনের রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের প্রার্থী চূড়ান্ত করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

আজ শনিবার  (২০ নভেম্বর ) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভা সকাল ১০টা হতে রাত ১০টা পর্যন্ত অনুষ্ঠিত হয়।

আওয়ামী লীগের দলীয় সুত্রে জানা গেছে, আগামীকাল সকাল ১২টা পর যে কোন সময় “ রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের”  নৌকা মার্কায় মনোনীত প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে।

সূত্র আরো জানাগেছে, আগামী ২৩ অথবা ২৪শে নভেম্বর ঢাকা, সিলেট ও চট্টগ্রাম বিভাগের প্রার্থী চূড়ান্ত করবে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ড ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ড।

উল্লেখ্যঃ চতুর্থ ধাপের ইউপি নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২৫ নভেম্বর। বাছাই ২৯ নভেম্বর। আপিল ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর। আপিল নিষ্পত্তি ৩ ডিসেম্বর থেকে ৫ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৬ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ৭ ডিসেম্বর। চতুর্থ ধাপে ৮৪০ ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ২৩ ডিসেম্বর ।

এর আগে তিন ধাপের ইউপি ভোটের তফসিল ঘোষণা করেছে ইসি। প্রথম ধাপে ৩৬৯ ইউপিতে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। দ্বিতীয় ধাপে ১১ নভেম্বর ৮৪৮টি ইউপিতে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে ও তৃতীয় ধাপে ১০০৩ ইউপিতে আগামী ২৮ নভেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

পূর্ববর্তী খবরপাবনায় একসঙ্গে ১২ নেতাকর্মীকে বহিষ্কার করলো আ’ লীগ
পরবর্তী খবরচতুর্থ ধাপের ইউপি নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন যারা

Leave a Reply