29 C
Dhaka
Sunday, November 27, 2022

মাঠেই ধূমপান করলেন মোহাম্মদ শাহজাদ

শের-ই-বাংলা স্টেডিয়ামের উইকেট ঢাকা পিচ কাভারে। সারাদিন ধরে চলা গুড়ি গুড়ি বৃষ্টি খানিক বন্ধ হলে ড্রেসিংরুম থেকে বের হন ক্রিকেটাররা। সেখানে ক্যামেরার লেন্স আটকে গেল ফরচুন ঢাকার ওপেনার মোহাম্মদ শাহজাদের দিকে। মাঠের মধ্যে ধূমপান করতে দেখা যায় তাকে। ক্রিকেটের আইনের পরিপন্থী এমন কাজ সমালোচনার জন্ম দিয়েছে।

শুক্রবার দিনের প্রথম ম্যাচটি ছিল সিলেট সানরাইজার্স আর ফরচুন বরিশালের মধ্যকার। এই ম্যাচটি পরিত্যক্ত হওয়ার পর দ্বিতীয় ম্যাচ শুরু হওয়ার কথা ছিল সন্ধ্যা সাড়ে ৬টায়। বৃষ্টি থামলে এ ম্যাচের জন্য গা গরম করতে নামেন কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও মিনিস্টার ঢাকার ক্রিকেটাররা। সেখানে আফগানিস্তানের শাহজাদ দাঁড়িয়ে দাঁড়িয়ে ধূমপান করেন। এ সময় শাহজাদের পাশে দাঁড়িয়ে ছিলেন তার জাতীয় দলের দুই সতীর্থ করিম জানাত ও ফজল হক ফারুকী।করিম জানাত বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেললেও ফজল হক ফারুকী শাহজাদের সঙ্গে মিনিস্টার ঢাকায় আছেন। অনুশীলন নেটের পাশে দাঁড়িয়ে গল্প করছিলেন তারা তিনজন। গল্পের মাঝেই পকেট থেকে ইলেক্ট্রিক সিগারেট বের করে পান করতে শুরু করেন শাহদাজ।

মাঠে ধূমপান করা ক্রিকেটীয় নীতির বাইরে পড়ে। খেলার মাঠে ধূমপান সম্পূর্ণভাবে নিষিদ্ধ। এজন্য সমালোচনা মুখে পড়তে হয়েছে শাহজাদকে। এখন কোনো শাস্তি পেতে হয় কি না, সেটাই দেখার।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

লেখক থেকে আরো