মাত্র ৬ সেকেন্ডে গোল করে রেকর্ড মিলানের লিয়াওয়ের!

ইতালির সিরি এ ফুটবল লিগের ইতিহাসে এটি দ্রুততম গোল। ছবি: সোশ্য়াল মিডিয়া।

অবিশ্বাস্য রেকর্ড করলেন এসি মিলানের রাফায়েল লিয়াও। মাত্র ৬ সেকেন্ডে গোল করলেন তিনি। ইতালির সিরি এ ফুটবল লিগের ইতিহাসে এটি দ্রুততম গোল। ক্লাব ও আন্তর্জাতিক ফুটবল মিলিয়ে এটি চতুর্থ দ্রুততম গোল।

রবিবার সাসুলোর বিরুদ্ধে খেলা শুরু হওয়ার ৬.২ সেকেন্ডের মাথায় লিয়াও গোল করেন। কিক অফ হওয়ার সঙ্গে সঙ্গে হাকান কালহানগলু সাসুলোর ডিফেন্স চিরে পাস বাড়ান লিয়াওকে। গোলকিপার আন্দ্রে কনসিগলিকে পরাস্ত করে গোল করেন পর্তুগালের এই ফুটবলার ।

সিরি এ লিগে এর আগে দ্রুততম গোলের রেকর্ড ছিল পিয়াসেনজার পাওলে পোগ্গির। ২০০১ সালে ফিয়োরেন্তিনার বিরুদ্ধে তিনি ৮ সেকেন্ডে গোল করেন। বিশ্বরেকর্ড মার্ক বারোসের। ইংল্যান্ডের কাউয়েস স্পোর্টস এফসি-র হয়ে তিনি ২ সেকেন্ডে গোল করেন।

মাত্র ৬ সেকেন্ডে গোল করে রেকর্ড মিলানের লিয়াওয়ের!
ছবি :- আনন্দবাজার পত্রিকা

ইস্টলেইয়ের বিরুদ্ধে ম্যাচে তিনি কিক অফের সময়ই দেখেন বিপক্ষ গোলকিপার তাঁর গোল ছেড়ে খানিকটা এগিয়ে রয়েছেন। সেন্টার করার সময় সতীর্থ ফুটবলার তাঁকে পাস বাড়ালে তিনি সেখান থেকে দূরপাল্লার শটে গোল করেন।

ম্যাচের পর ২১ বছরের লিয়াও বলেন, ‘‘আমরা প্র্যাকটিসের সময়ই এটা ঠিক করেছিলাম।’’ মিলান কোচ স্টেফানো পিয়োলি বলেন, ‘‘আমাদের কিক অফের চার-পাঁচরকম ধরণ আছে। এটা তার মধ্যে একটা। লিয়াও তৈরিই ছিল।’’

সূত্র:- আনন্দবাজার পত্রিকা

পূর্ববর্তী খবরচীনকে সবচেয়ে বড় শত্রু ঘোষণা করল মার্কিন নৌবাহিনী
পরবর্তী খবরমৃত্যুদণ্ডের আগে বিয়ে করতে চান; শিরাইশি

Leave a Reply