27 C
Dhaka
Wednesday, November 30, 2022

মাদকবিরোধী সংগঠন ‘উপলব্ধি’ বশেমুরবিপ্রবি শাখার নতুন কমিটি ঘোষণা 

মোঃ পারভেজ হাসান , বশেমুরবিপ্রবি প্রতিনিধি: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) মাদক বিরোধী সামাজিক সংগঠন- উপলব্ধি’র নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটির সভাপতি মনোনীত হয়েছেন বিএমবি বিভাগের আল-আমিন শাহ্ এবং সাধারণ সম্পাদক আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের নাজমুল হুসাইন। 

শুক্রবার (৭ জানুয়ারি) এক বিজ্ঞপ্তিতে আগামী তিনমাসের জন্যে কমিটি অনুমোদন দেয়া হয়েছে। এতে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন জুয়েল মাহমুদ জীবন। অন্য নির্বাচন কমিশনাররা হলেন, মোঃ ফরিদুল ইসলাম, মোঃ রেজওয়ান কিবরিয়া।

নবগঠিত কমিটির অন্যান্যদের মধ্যে রয়েছেন সহ-সভাপতি বিএমবি বিভাগের আরিফুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক এফএমবি বিভাগের জি.এম রাশেদ, যুগ্ম সাধারণ সম্পাদক এফএমবি বিভাগের ওমর ফারুক, প্রধান সমন্বয়ক ও মিডিয়া প্রধান আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের মোঃ জুয়েল মাহমুদ জীবন, সাংগাঠনিক সম্পাদক সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের  ফরিদুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক এফএমবি বিভাগের আবু সাইদ, সহ-সাংগঠনিক সম্পাদক এফএমবি বিভাগের জাহাঙ্গীর আলম, সহ-সাংগঠনিক সম্পাদক মার্কেটিং বিভাগের সাকিল আহমেদ, সহ-সাংগঠনিক সম্পাদক আল-আমিন, কোষাধ্যক্ষ সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের মোঃ রেজওয়ান কিবরিয়া, দপ্তর সম্পাদক এফএমবি বিভাগের জাহিদ হাসান, প্রচার সম্পাদক আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অনন্যা রহমান, সহ-প্রচার সম্পাদক বিজিই বিভাগের আফিল খান, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শেখ ওয়াকিল আহমেদ, শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের মোঃ সাইফুল ইসলাম। 

কমিটির সভাপতি আল-আমিন শাহ বলেন, ‘উপলব্ধি’ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাদকের বিরুদ্ধে কুফল এবং এর খারাপ প্রভাব সম্পর্কে    জনসচেতনতায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেছে। আমরা সামনে আমাদের ক্যাম্পাসে মাদকের বিরুদ্ধে জোর কার্যক্রম চালিয়ে যাবো ইনশা-আল্লাহ।

নব মনোনীত সাধারণ সম্পাদক নাজমুল হুসাইন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদককে জিরো টলারেন্স এ নিয়ে আসার লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপ হাতে নিয়েছেন এবং সেটা অব্যাহত রেখেছেন। এই যুগোপযোগী কাজকে সাধুবাদ জানিয়ে আরও গতিশীল করার লক্ষ্যে আমাদের সংগঠন ‘উপলদ্ধি’, বশেমুরবিপ্রবি শাখা কাজ করে যাবে। আমি ও আমার সংগঠনের  সকলে এই বিষয়ে বদ্ধপরিকর যে, বিশ্ববিদ্যালয়সহ দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো যেন মাদকের সাথে জড়িয়ে না যায়। আমরা এই লক্ষ্যে কাজ করে যাবো এবং তারুণ্যকে কাজে লাগিয়ে আমাদের স্লোগান হবে “মাদকের অবসান হোক তারুণ্যের উদ্যমে”।

প্রসঙ্গত, “মাদকের অবসান হোক তারুণ্যের উদ্যমে” স্লোগানকে সামনে রেখে ২০১৯ সাল থেকে ‘উপলব্ধি’ বশেমুরবিপ্রবি শাখা মাদকের বিরুদ্ধে জনসচেতনতায় কাজ করে যাচ্ছে।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

লেখক থেকে আরো