মায়ের আইপ্যাড থেকে গেম কিনে ১৪ লক্ষের টাকা খরচ করে ফেলেছে ৬ বছরের ছেলে।

প্রতিকী ছবি। ছবি :- সংগৃহীত

অনলাইন ডেস্ক:- ৬ বছরের খুদে জর্জ জনসন থাকে আমেরিকার উইলটনে। সে ভালবাসে সোনিক ফোর্সেস ভিডিয়ো গেম খেলতে। মায়ের আইপ্যাড থেকে ১৬ হাজার ডলারের গেম কিনেছে সে। যা বাংলাদেশী টাকায় অনুমানিক প্রায় ১৪ লক্ষ টাকা।

ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে বিশাল অঙ্কের এই টাকা কেটে নেওয়ায় প্রথমে তার মা জেসিকা ভেবেছিলেন প্রতারণার শিকার হয়েছেন তিনি। কিন্তু ব্যাঙ্কে যেতেই পরিষ্কার হয় গোটা বিষয়টি।

আমেরিকার এক সংবাদপত্রের প্রতিবেদন অনুসারে, ঘটনাটি ঘটেছে এ বছর জুন-জুলাইয়ে। কিন্তু জেসিকা ঘটনাটি জানতে পারেন ৯ জুলাইয়ের পর। সে সময় জেসিকা দেখেন তাঁর ক্রেডিট কার্ড থেকে আড়াই হাজার ডলার কেটে নেওয়া হয়েছে। তখন তিনি দেখেন অ্যাপল এবং পে প্যাল থেকে কাটা হয়েছে টাকা। কিছুদিনের মধ্যে সেই অঙ্ক পৌঁছে যায় ১৬ হাজার ২৯৩ ডলারে। এর পর প্রতারণার মামলা করেন তিনি। কিন্তু ব্যাঙ্ক জানিয়ে দেন এ ব্যাপারে অ্যাপলের সঙ্গে যোগাযোগ করতে।

সেই যোগাযোগের পর জেসিকা জানতে পারেন সোনিক গেমে নতুন চরিত্র এবং সুবিধা পেতে ভার্চুয়াল গোল্ড রিং-সহ বিভিন্ন জিনিস কিনেছে তাঁর ছেলে। যার জেরেই তাঁর অজান্তে কেটে নিয়েছে এই বিপুল অঙ্কের টাকা। কিন্তু এই কাণ্ড ঘটিয়েও হেলদোল নেই জর্জের। মাকে জানিয়েছে, ভবিষ্যতে এই টাকা ফিরিয়ে দেবে সে।

সূত্র:- আনন্দবাজার ।

পূর্ববর্তী খবরকরোনাভাইরাসে লণ্ডভণ্ড ব্রিটেনের অর্থনীতি; বেকার হয়েছে ৮ লাখ ১৯ হাজার
পরবর্তী খবরসর্বস্তরের মানুষের শ্রদ্ধায় মহান বিজয় দিবস উৎযাপন।

Leave a Reply