মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনেও তৃতীয় বিশ্বের মতো কারচুপি হলো : ট্রাম্প

Photo collection: - Daily Inqilab

 

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনেও তৃতীয় বিশ্বের মতো কারচুপি হলো : ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনেও তৃতীয় বিশ্বের মতো কারচুপি হয়েছে বলেন উল্লেখ করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।হোয়াইট হাউসের ওভাল অফিসে স্থানীয় সময় সোমবার মার্কিন বিখ্যাত কুস্তিগীর ও কোচ ডান গাবেলকে ‘প্রেসিডেন্সিয়াল মেডেল অফ ফ্রিডম’ পুরস্কার দেয়ার অনুষ্ঠানে পুনরায় নির্বাচনে কারচুপির অভিযোগের পুনরাবৃত্তি করেন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেন, একদম তৃতীয় বিশ্বের দেশগুলোর মতো মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনেও কারচুপি হয়েছে। -আনাদুলু এজেন্সি, বিজনেস স্ট্যান্ডার্ড, ইকোনোমিক টাইমস, এক্সপ্রেস ইউকে

যদিও মার্কিন নির্বাচনে জালিয়াতি ও কারচুপির অভিযোগ করে ট্রাম্পের নির্বাচনি শিবিরের অর্ধশতাধিক মামলার মধ্যে ৩০টিরও বেশি মামলা আদালতে খারিজ হয়ে গিয়েছে। বাকিগুলোও একই পরিস্থিতির দিকে যাচ্ছে। নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন আনুষ্ঠানিকভাবে দেশটির ৫০টি অঙ্গরাজ্যেই প্রেসিডেন্ট হওয়ার জন্য প্রয়োজনীয় ইলেক্টোরাল ভোট নিশ্চিত করেছেন। আগামী ২০ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে মার্কিন প্রেসিডেন্ট হিসেবে শপথ গ্রহণ করবেন তিনি, তবু ট্রাম্প এমন বক্তব্য দিয়েই চলেছেন।

 

 

সংবাদ সম্মেলনে নিজেকে অন্যায়ভাবে হারিয়ে দেয়া হয়েছে দাবী করে ট্রাম্প বলেন, এই নির্বাচনের ফলে আমাদের দেশের সম্মান বিনষ্ট হয়েচ্ছে। আমাকে জালিয়াতি করে হারানো হয়েছে। যে সব স্থান থেকে ব্যালেটগুলো পাঠানো হয়েছে, গণনায় যে মেশিনগুলো ব্যবহার করা হয়েছে তার মালিকানা সম্পর্কে কেউ কিছুই জানে না। ট্রাম্প দাবী করেন, আমরা অবশ্যই এটি প্রতিহত করার একটি উপায় বের করবে। আগামী কয়েকদিনের মধ্যে অনেক কিছুই হবে, আপনারা অনেক বড় কিছু দেখতে পাবেন।

মিনহাজুল ইসলাম/দৈনিক সত্যের সকাল

 

পূর্ববর্তী খবরপারমাণবিক অস্ত্র ত্যাগে ইসরায়েলকে আহ্বান বাংলাদেশসহ ১৫৩ জাতিসংঘ সদস্যরাষ্ট্রের।
পরবর্তী খবরপৃথিবীর সর্ববৃহৎ নিরাপত্তা বাহিনী বাংলাদেশের

Leave a Reply