27 C
Dhaka
Sunday, December 4, 2022

মুম্বাই হামলার অর্থ যোগানদাতাকে আটক করল পাকিস্তান

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন লস্কর-ই-তৈয়্যবার নেতা জাকি উর রহমান লাকভিকে গ্রেপ্তার করেছে পাকিস্তান। ভারত ও আমেরিকা দাবি করে আসছিল যে, ২০০৮ সালে ভারতের মুম্বাইয়ে যে সন্ত্রাসী হামলা হয়েছিল তার প্রধান অর্থ যোগানদাতা ছিলেন তিনি।

সন্ত্রাসবাদ দমনে বৈশ্বিক তীব্র চাপের মুখে রয়েছে পাকিস্তান। গত এক বছরে একাধিক প্রভাবশালী জঙ্গিনেতাকে গ্রেপ্তার করেছে দেশটি। এরই ধারাবাহিকতায় জাকি উর রহমানকে গ্রেপ্তার করা হলো। এ খবর নিশ্চিত করেছেন পাকিস্তানের সন্ত্রাসবাদ-বিরোধী লড়াইয়ের কর্মকর্তারা। পাকিস্তানের নিরাপত্তা বাহিনী গত (শনিবার) তাকে হেফাজতে নিয়েছে।

পাক কর্মকর্তারা দাবি করছেন, জঙ্গিবাদে অর্থায়ন থামানোর জন্য মূলত জাকি উর রহমান লাকভিকে গ্রেপ্তার করা হয়েছে। এর সঙ্গে বিশেষ কোনো হামলার কোনো যোগাযোগ নেই। পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের কাউন্টার টেরোরিজম ডিপার্টমেন্টের মুখপাত্রও একই দাবি করেছেন। তিনি জানান, গ্রেপ্তার হওয়া জাকি উর পাকিস্তানের জঙ্গি সংগঠনগুলোতে অর্থায়ন করতেন।

পাক নিরাপত্তা কর্মকর্তারা জানান, জাকি উর লাহোরে একটি মেডিক্যাল ক্লিনিক পরিচালনা করতেন এবং এটি ব্যহার করে তিনি অর্থ সংগ্রহ করতেন। সেখান  থেকে বিশ্বের বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ডে তিনি অর্থ সরবরাহ করতেন।#

সূত্র:- পার্সটুডে

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

লেখক থেকে আরো