মোংলায় কোষ্টাল কমিউনিটি রেজিলিয়েন্স প্রকল্পের শিখন পর্যালোচনা ও সমাপনী সভা অনুষ্ঠিত হয়েছে।

আমির হামজা আবিদ, (মোংলা):- কোষ্টাল কমিউনিটি রেজিলিয়েন্স প্রকল্পের শিখন পর্যালোচনা ও সমাপনী সভা অনুষ্ঠিত হয়েছে মোংলায়। অাজ সোমবার ( ২৯ মার্চ) মোংলা অফিসার্স ক্লাবে উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদারের উপস্থিতিতে উক্ত অনুষ্ঠানের শুরুতে রেজিলিয়েন্স প্রকল্পের কর্মকর্তা মোঃ মাহমুদুল হাসান প্রকল্পের তিন বছরের অর্জন ও শিখনের বিশদ আলোচনা করেন ।

প্রকল্পের অর্জনের জন্য সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার ভবিষ্যত প্রকল্পের জন্য বিভিন্ন দিকনির্দেশনা দেন।একই সাথে প্রকল্পের বৃষ্টির পানি সংরক্ষন ব্যবস্থা ও পুষ্টিবাগান কর্মসূচীকে সরকারীভাবেও উৎসাহ দেয়ার প্রয়োজনীয়তা তুলে ধরেন। অনুষ্ঠানে প্রকল্পের সদস্য, সভানেত্রী, সি এস পি, ও ক্রাগরা তাদের কর্মকান্ডের অর্জন ও শিখন তুলে ধরেন। উপস্থিত সকল সরকারী ও বেসরকারী কর্মকর্তারা তাদের গুরুত্বপূর্ন মতামত তুলে ধরেন। উল্লেখ্য দক্ষিণ-পশ্চিম উপকূলীয় অঞ্চলের গ্রামীণ অঞ্চলে বসবাসকারীরা সবচেয়ে দুর্যোগ প্রবণ এবং ঝুঁকিপূর্ণ অঞ্চলে বাস করে। তারা মাটি ও পানিতে লবণাক্ততার উচ্চ মাত্রার সংস্পর্শে আসে।

কোস্টাল কমিউনিটি রেজিলিয়েন্স প্রকল্প স্থিতিশীলতা বৃদ্ধি এবং বঙ্গোপসাগরে জলবায়ু পরিবর্তন এবং প্রাকৃতিক ঝুঁকি তে থাকা উপকূলীয় সম্প্রদায়ের ঝুঁকি কমানোর লক্ষ্যে কাজ করে যাচ্ছে। মোংলায় কোষ্টাল কমিউনিটি রেজিলিয়েন্স প্রকল্পের মাধ্যমে ৩৬০০ পরিবারের জলবায়ু পরিবর্তনের বিপদাপন্নতা হ্রাস ও সক্ষমতা বৃদ্ধির লক্ষে ২০১৮ সালের মার্চ থেকে ২০২১ এর মার্চ পর্যন্ত কর্মকান্ড চালিয়ে যাচ্ছে এ সংস্থাটি।

 

পূর্ববর্তী খবরযেভাবে বঙ্গবন্ধুর স্বাধীনতার ঘোষণা চট্টগ্রামে পৌঁছে
পরবর্তী খবরউচ্চগতির ব্রডব্যান্ডের আওতায় আসছে লক্ষাধিক প্রতিষ্ঠান: পলক

Leave a Reply