মোংলায় বিদ্যানন্দ ফাউন্ডেশনের সহায়তায় কোস্টগার্ডের ত্রাণ পেল ঘুর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থরা।

প্রতিষ্ঠালগ্ন থেকে অদ্যবধি বাংলাদেশ কোস্ট গার্ড উপকূল/চরাঞ্চলের মানুষের বিভিন্ন প্রয়োজনে এগিয়ে এসেছে। বর্তমান করোনা ভাইরাসের প্রভাবে উপকূল চরাঞ্চলের কর্মহীন ও দুঃস্থ মানুষের জীবিকা বন্ধ হয়ে যাওয়ায় তাদের সাহায্যে এগিয়ে এসেছে বাংলাদেশ কোস্টগার্ড ও বিদ্যানন্দ ফাউন্ডেশন।

এরই ধারাবাহিকতায় বুধবার( ২৬ মে) দুপুরে  বিদ্যানন্দ ফাউন্ডেশন এর সহযোগিতায় এবং বাংলাদেশ কোস্টগার্ডের ব্যবস্থাপনায় পশ্চিম জোনের বিসিজি স্টেশান হাররারিয়ার অধিনস্থ জয়মনি এলাকায় ১৫০ টি অসহায় ও দুঃস্থ পরিবারের মাঝে ১৫০ ব্যাগ সাহায্য সামগ্রী (চাল, ডাল, আটা, ছোলা ও লবন), ৫০০ প্যাকেট স্যালাইন ও ১৫০ বোতল পানি বিতরণ করা হয়। ত্রাণ বিতরন কার্যক্রমে চেয়ারম্যান, বিদ্যানন্দ ফাউন্ডেশন ও বিদ্যানন্দ ফাউন্ডেশনের অন্যান্য সদস্যগণসহ বাংলাদেশ কোস্ট গার্ড পশ্চিম জোনের সদস্য এবং স্থানীয় জনপ্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। পরবর্তীতে উপকূলের বিভিন্ন এলাকায় কোস্টগার্ডের পক্ষ থেকে ঘুর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থদের খাদ্য সহায়তা দেওয়া হবে।

বাংলাদেশ কোস্টগার্ড এর এখতিয়ারভূক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, ডাকাতি দমন ও জননিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি উপকূলীয় অঞ্চলের কর্মহীন ও দুঃস্থদের মাঝে সহযোগীতার এই ধারাবহীকতা নিয়মিত অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

পূর্ববর্তী খবরজলোচ্ছ্বাসে মোংলার প্রায় সাড়ে ৮শ পরিবার পানিবন্ধী হয়ে পড়েছেন।
পরবর্তী খবরপরমাণু সমঝোতায় ফেরার ব্যাপারে ইসরাইলের পরামর্শ চাইছে আমেরিকা

Leave a Reply