মোহনপুরে শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে সবধরণের প্রস্তুতি শেষ

ফাইল ছবি

মোঃ আনাস মোল্লা, বিশেষ প্রতিবেদকঃ রাজশাহীর মোহনপুরে শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে সবধরণের প্রস্তুতি শেষ হয়েছে। দীর্ঘদিন পর শিক্ষাপ্রতিষ্ঠান খোলার খবরে সবচেয়ে বেশি আনন্দ-উচ্ছ্বাস প্রকাশ করেছে শিক্ষার্থী ও অভিভাবকরা। তারা সবাই আছেন বিদ্যালয় খোলার অপেক্ষায়। নগরী ও উপজেলার মাধ্যমিক বিদ্যালয়গুলোতে শিক্ষার্থীদের জন্য মাস্ক, সাবান, হ্যান্ডওয়াশ, থার্মোমিটারের মজুদ নিশ্চিত করা হয়েছে।

মোহনপুর সরকারি উচ্চ বিদ্যালয়ে গিয়ে দেখা গেছে, ধোয়া-মোছার কাজ চলছে। বেঞ্চগুলোও ইতোমধ্যে পরিষ্কার করা হয়েছে। পরিপাটি কলেজের আঙিনা যেন শিক্ষার্থীদের অপেক্ষার প্রহর গুনছে। মোহনপুর সরকারি উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর এক ছাত্রী জানান,  শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় দীর্ঘদিন ধরে অনলাইনে ক্লাস করে একঘেঁয়েমি এসে গেছে। পড়াশোনায় মজা পাচ্ছিলাম না। হঠাৎ স্কুল খোলার কথা শোনার পর অনেক ভালো লাগছে।

বাকশিমইল উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী রবিন এর মা বলেন, স্কুল বন্ধ থাকায় সন্তানকে নিয়ে চিন্তিত ছিলাম। লেখাপড়ায় অনেকটা পিছিয়ে পড়েছে। এ থেকে উত্তরণে শিক্ষার্থীদের প্রতি শিক্ষকদের বাড়তি যত্ন নেওয়ার কথাও বলেন তিনি।

বাকশিমইল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল জলিল বলেন, ‘স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে আমরা সব প্রস্তুতি সম্পন্ন করেছি। শিক্ষার্থী ও অভিভাবকদের সঙ্গেও বিভিন্ন মাধ্যমে নিয়মিত যোগাযোগ রাখছি। পরিবারের কোনো সদস্য অসুস্থ থাকলে সন্তানদের স্কুলে না পাঠানোর জন্য অনুরোধ জানিয়েছি।’

রাজশাহী জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নাসির উদ্দিন জানান, মাধ্যমিক স্তরের প্রতিষ্ঠান খুলতে প্রস্তুতি শেষ। এরইমধ্যে তারা প্রতিষ্ঠান পরিদর্শন করেছেন। প্রতিষ্ঠানগুলো যাতে সরকারি নির্দেশনা মেনে চলে, সেজন্য তারা সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দবেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন দৈনিক সত্যের সকালে। আজই পাঠিয়ে দিনsottersokal@gmail.com

পূর্ববর্তী খবরভিডিও কল সুবিধা নিয়ে আসছে জিমেইল
পরবর্তী খবরআবারও গাজার বিভিন্ন স্থানে বিমান হামলা চালাল ইসরায়েল

Leave a Reply