27 C
Dhaka
Sunday, December 4, 2022

যবিপ্রবির উপ পরিচালকের দুর্নীতি তদন্তে ৫ সদস্যের কমিটি গঠন

সাময়িক বরখাস্ত হওয়া যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) রেজিস্ট্রার দপ্তরের জনসংযোগ শাখার উপপরিচালক হায়াতুজ্জামান মুকুলের দুর্নীতি তদন্তে উচ্চতর তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

শনিবার রিজেন্ট বোর্ডের সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

গত ২৩ মে হায়াতুজ্জামানের বিরুদ্ধে গঠিত তদন্ত কমিটির রিপোর্ট প্রাথমিকভাবে সত্য বলে প্রমাণিত হয়েছে। এ জন্য তার সাময়িক বহিস্কার আদেশ অব্যহত রাখা হয়েছে। এবং উচ্চতর তদন্তের জন্য পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

কমিটির সদস্যরা হলেন- যবিপ্রবির রিজেন্ট বোর্ডের সদস্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ড. শরীফ এনামুল কবির, ন্যাশনাল ইনস্টিটিউট অফ বায়োটেকনোলজির ডিরেক্টর জেনারেল ড. মো. সলিমুল্লাহ,  যবিপ্রবির ডিনস কমিটির আহ্বায়ক ও মার্কেটিং বিভাগের চেয়ারম্যান ড. মো. মেহেদী হাসান, কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের চেয়ারম্যান ড. সৈয়দ গালিব, অনুজীব বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. মো. ইকবাল কবির জাহিদ।

তাদেরকে আগামী এক মাসের মধ্যে তদন্ত রিপোর্ট দিতে বলা হয়েছে।

এ বিষয়ে যবিপ্রবি উপাচার্য ড. মো. আনোয়ার হোসেন সাংবাদিকদের বলেন, উচ্চতর তদন্ত কমিটির তদন্ত রিপোর্ট সাপেক্ষে অপরাধ প্রমাণিত হলে রিজেন্ট বোর্ডের মাধ্যমে ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) রেজিস্ট্রার দপ্তরের, জনসংযোগ শাখার উপ-পরিচালক হায়াতুজ্জামানের বিরুদ্ধে নিয়োগ সংক্রান্ত কাজে অনৈতিক পন্থা অবলম্বন করার অভিযোগে উঠে। এর প্রেক্ষিতে গত ২৩ মে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক,কর্মকর্তা ও কর্মচারীর সাধারণ আচরণ, শৃঙ্খলা ও আপীল সংক্রান্ত বিধি মোতাবেক তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

লেখক থেকে আরো