18 C
Dhaka
Thursday, February 2, 2023

যশোরের বাঘারপাড়ার শীর্ষ সন্ত্রাসী আসকার আটক

যশোরের বাঘারপাড়ার একসময়ের ত্রাস ও শীর্ষ সন্ত্রাসী আসকার আলীকে পুলিশ গ্রেফতার করেছে। উপজেলার রায়পুর থেকে তাকে আটক করা হয়।

আসকার আলী কৃষ্ণনগর গ্রামের মৃত নুর আলী জোয়ার্দারের ছেলে। বাঘারপাড়া পুলিশ সূত্র থেকে জানা যায়, আসকার আলীর বিরুদ্ধে হত্যা, ডাকাতি ও বিস্ফোরকসহ পৃথক ৫ মামলায় আদালত থেকে গ্রেফতারি পরোয়ানা জারি থাকায় বুধবার সকালে এসব মামলায় তাকে আটক করা হয়।

পরে তাকে আদালতে সোপর্দ করা হলে আদালত কারাগারে পাঠানোর আদেশ দেন। তিনি যশোর সদর উপজেলার ইছালী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোশারফ হোসেন হত্যা মামলার চার্জশিট ভুক্ত আসামি। বিএনপি নেতা আবদার ফারুকসহ একাধিক হত্যা মামলায় তিনি অভিযুক্ত।
ইছালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা মোশারফ মহাসড়কের ওপর দিনের বেলা খুন হন। এই মামলায় গ্রেফতার দুই ব্যক্তি ১৬৪ ধারা মতে আদালতে দেওয়া জবানবন্দিতে হত্যাকাণ্ডে আসকার জড়িত ছিলেন বলে স্বীকার করেন।

এলাকার সূত্রগুলো জানায়, ’৯০-এর দশকে সর্বহারা পার্টির আঞ্চলিক নেতা জাফর শেখের হাত ধরে সন্ত্রাসবাদী তৎপরতায় জড়িয়ে পড়েন আসকার। এর পর দীর্ঘদিনে তিনি বহু খুন-খারাবি, অস্ত্রবাজিতে অভিযুক্ত হন। জীবনের দীর্ঘ সময় কাটান আত্মগোপনে। কয়েক বছর হলো আসকার অনেকটা প্রকাশ্যেই ঘোরাফেরা করতে থাকেন।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

লেখক থেকে আরো