32 C
Dhaka
Tuesday, June 6, 2023

যশোরের সীমান্ত থেকে দেড় কোটি টাকার স্বর্ণ উদ্ধার

মোস্তফা কামাল, যশোর:-  সীমান্ত থেকে দেড় কোটি টাকার স্বর্ণ উদ্ধার করেছে বিজিবি।  আজ শনিবার( ৭ জানুয়ারি) যশোরের শার্শার পাঁচভূলোট সীমান্ত থেকে ১ কেজি ৯৮৩ গ্রাম ওজনের ১৭ পিচ স্বর্ণের বার উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি সদস্যরা। এসময় কাউকে আটক করা সম্ভব হয়নি।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তানভীর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

পলাতক আসামিরা হলেন, শার্শা উপজেলার রুদ্রপুর গ্রামের মৃত আমজাদ আলীর ছেলে রিয়াজুল হক খোকা ও বেনাপোল পোর্ট থানাধীন পুটখালি গ্রামের নবীসদ্দীর ছেলে শাহাআলম।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তানভীর রহমান জাননা, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি পাঁচভূলোট সীমান্ত এলাকা দিয়ে বিপুল পরিমাণ স্বর্ণের একটি চালান ভারতে পাচারের উদ্দেশ্যে নিয়ে যাবে। এমন সংবাদের ভিত্তিতে পাঁচভূলোট গ্রামের নয় কোনা বটতলা এলাকায় অভিযান চালিয়ে সন্দেহ ভাজন দুই ব্যক্তিকে গতি রোধ করতে বলা হয়। এসময় তারা গতি রোধ না করে তাদের কাছে থাকা দুটি কাগজের পোটলা ফেলে কৌশলে পালিয়ে যায়। এবং সে কাগজের পোটলাটির মধ্যে থেকে ১ কেজি ৯৮৩ গ্রাম ওজনের ১৭ পিচ স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার আনুমানিক বাজার মূল্য ১ কোটি ৫০ লাখ টাকা। এছাড়া পলাতক আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

লেখক থেকে আরো