যে নিয়মে ম্যাচ বাতিল হলে পূর্ণ তিন পয়েন্ট পাবে আর্জেন্টিনা

Photo: Collected by Reuters

কোয়ারেন্টাইন জটিলতার কারণে কাতার বিশ্বকাপ বাছাইপর্বে খেলতে নামা ব্রাজিল ও আর্জেন্টিনার ম্যাচটি স্থগিত হয়েছে। কিন্তু এখনও বাতিল ঘোষণা করা হয়নি ম্যাচ।

ম্যাচটি স্থগিতের বিষয়টি নিশ্চিত করেছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন।

তবে যদি ম্যাচটি বাতিল হয়ে যায়, সেক্ষেত্রে দক্ষিণ আমেরিকান ফুটবল ফেডারেশন কনমেবলের নিয়ম ব্রাজিলের পক্ষে না আসারই কথা। কনমেবলের শৃঙ্খলাবিধির ৭৪ নম্বর ধারায় স্পষ্টভাবেই উল্লেখ করা আছে, ম্যাচ শুরু হয়ে গেলে খেলা থামিয়ে খেলোয়াড়দের ম্যাচ খেলায় নিষেধাজ্ঞা দেয়া যাবে না। খেলতে বাধা দেওয়া যাবে না।

যে নিয়মে ম্যাচ বাতিল হলে পূর্ণ তিন পয়েন্ট পাবে আর্জেন্টিনাখেলোয়াড় সংক্রান্ত কোনো সমস্যা থাকলে সেটা মেটাতে হবে ম্যাচ শুরুর আগে বা পরে, ম্যাচ চলাকালীন সময়ে অবশ্যই নয়। এমনটি হলে যে দলের কারণে ম্যাচ থেমে যাবে, সে দল তিন পয়েন্ট হারাবে। প্রতিপক্ষ দল পাবে সেই তিন পয়েন্ট।

সেই হিসেবে ম্যাচের মাঝপথে ব্রাজিলিয়ান স্বাস্থ্য কর্তৃপক্ষ হস্তক্ষেপ করায় প্রতিপক্ষ হিসেবে আর্জেন্টিনারই পূর্ণ তিন পয়েন্ট পাওয়ার কথা।

তবে এখনও কনমেবলের পক্ষ থেকে পয়েন্টের ব্যাপারটি নিয়ে স্পষ্ট কোনো ঘোষণা আসেনি।

বাংলাদেশ সময় রবিবার দিবাগত রাত ১টায় ব্রাজিলের ঘরের মাঠ সাও পাওলোয় শুরু হয় ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচটি। কিন্তু খেলা শুরুর পাঁচ মিনিট পর হঠাৎ বন্ধ হয়ে যায়। চার আর্জেন্টাইন ফুটবলারের স্বাস্থ্যের ছাড়পত্র দেওয়া নিয়ে ঝামেলায় শেষ পর্যন্ত মাঠই ছেড়ে চলে যায় আর্জেন্টিনা দল।

সূত্র: মুন্দো আলবিসেলেস্তে

পূর্ববর্তী খবরযে কারণে স্থগিত হলো ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ
পরবর্তী খবরআফগানিস্তান: তালেবানের বিরুদ্ধে নারী পুলিশ সদস্যকে হত্যার অভিযোগ

Leave a Reply