রটারডাম শহরে লকডাউন; পুলিশের সাথে জনতার সংঘর্ষ; গাড়িতে আগুন

রটারডাম শহরে পুলিশের গাাড়িতে আগুন

হল্যান্ডের রটারডাম শহরে প্রাণঘাতী করোনাভাইরাস মোকাবেলার জন্য যে লকডাউন দেয়া হয়েছে তার বিরুদ্ধে সেখানকার জনগণ সহিংস প্রতিবাদে নেমেছেন। শুক্রবার রাতে বিক্ষোভকারীরা বন্দরনগরী রটারডামে লকডাউনের বিরুদ্ধে রাস্তায় নামলে পুলিশ তাদের বাধা দেয়। এসময় বিক্ষোভকারীদের সাথে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয় এবং বিক্ষোভকারীরা বেশ কয়েকটি গাড়িতে আগুন ধরিয়ে দেন।

 

বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশ পানিকামান ব্যবহার করে। এতে বিক্ষোভকারীরা আরো বেশি ক্ষুব্ধ হয়ে ওঠেন এবং তারা পুলিশের ওপর ইটপাটকেল ছুঁড়ে মারেন।

বিভিন্ন সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়া ফুটেজে দেখা যাচ্ছে, পুলিশের গাড়িতে বিক্ষোভকারীরা আগুন ধরিয়ে দিয়েছেন এবং তারা পুলিশের দিকে ইট-পাটকেল ও আগুনে বোমা ছুঁড়ে মারছেন।

রটারডাম শহরে লকডাউন; পুলিশের সাথে জনতার সংঘর্ষ; গাড়িতে আগুন
রটারডাম শহরে জনতার বিক্ষোভ, পুলিশের গাাড়িতে আগুন

করোনাভাইরাস মোকাবেলার জন্য পুলিশ কর্তৃপক্ষ শহরের জরুরি অধ্যাদেশ জারি করেছে। এর আওতায় শহরটিতে গণপরিবহন বন্ধ রয়েছে। এছাড়া, সাধারণ লোকজনকে ঘরে থাকার নির্দেশ দেয়া হয়েছে। কেউ যাতে নির্দেশ অমান্য না করে সেজন্য পুলিশ শহরের বিভিন্ন স্থানে পানিকামান মোতায়েন করেছে এবং ঘোড়ায় চড়ে টহল দিচ্ছে।

গতরাতে সংঘর্ষের ঘটনা অনেক পথচারী ভিডিও করেছেন। পুলিশ কর্তৃপক্ষ এসব পথচারীর প্রতি ফুটেজ সরবরাহ করার আহ্বান জানিয়েছে যাতে ঘটনাটি আরো বিস্তারিত তদন্ত করা সম্ভব হয়।

সুত্রঃ পার্সটুডে।

পূর্ববর্তী খবর২২ মাঝিমাল্লাসহ বাংলাদেশি ৪টি ট্রলার নিয়ে গেছে মিয়ানমার নৌবাহিনী
পরবর্তী খবরচলে গেলেন সাংবাদিক আমিরুল; ঈশ্বরদী প্রেসক্লাবের শ্রদ্ধা নিবেদন

Leave a Reply