30 C
Dhaka
Saturday, November 26, 2022

“রাঙামাটি শহরে গনটিকাদান” কর্মসূচী পালিত”

কোভিড ভ্যাকসিন ক্যাম্পেইনে যারা এখনো টিকা নেয়নি, যাদের ১৮ বছর থেকে উপরে তারা নিজ নিজ ওয়ার্ডে টিকা মারতে পারবে বলে জানিয়েছেন সিভিল সার্জন অফিস। রাঙ্গামাটি পৌরসভা প্রতিটি ওয়ার্ডে টিকা প্রদানের জন্য ব্যবস্থা গ্রহণ করেছেন। অদ্য ২৬ফেব্রুয়ারি যাদের ২য় ডোজের পর ৬ মাস অতিক্রান্ত হয়েছে কিন্তু মোবাইলে মেসেজ আসেনি তাদের সকলকে বুস্টার টিকা প্রদান করা হচ্ছে বলে জানিয়েছেন জেলা স্বাস্থ্য বিভাগ। পাশাপাশি স্কুল পর্যায়ে যারা ভ্যাকসিন দিতে পারেনি বা ১২ বছর পূর্ণ হয়েছে তাদের সকলকে রাঙ্গামাটি মারী স্টেডিয়ামে গণটিকা প্রদান করা হয়েছে। আবার কোভিড ভ্যাকসিন ক্যাম্পেইনে যারা এখনো টিকা নেয়নি, যাদের ১৮ বছর থেকে উপরে তারা নিজ নিজ ওয়ার্ডে ও টিকা মারতে পেরেছে। কেননা এরপর আর কোন ১ম ডোজের টিকা দেওয়া হবে না বলে জানা গেছে।

যারা টিকা দিবে না তারা সব ধরনের সরকারি সেবা ও সুবিধা গ্রহন থেকে বঞ্চিত হবে। তাই টিকা গ্রহণ খুবই জরুরী। যারা ১২ বছর থেকে ১৭ বছর বয়সী কিন্তু স্কুলে বা কলেজে পড়ে না তারা ও চিং হ্লা মং চৌধুরী মারি স্টেডিয়াম গিয়ে টিকা মারতে পেরেছে।(১ম ডোজ)। রাঙ্গামাটি মারী স্টেডিয়ামে প্রথম বিভাগ ক্রিকেট লীগের খেলা থাকায় ভ্যাকসিন গ্রহণকারীদের টিকা নিতে সমস্যা হয়েছে। মাঠের বাহিরে গ্যালারীর এক পাশে তাদেরকে টিকা দেওয়া হয়েছে। টিকা গ্রহনের জন্য জাতীয়পরিচয়পত্র ও জন্ম নিবন্ধন না থাকলেও চলবে।

পাশাপাশি রাঙ্গামাটি শহরের যেসব কেন্দ্রে টিকা প্রদান করা হয়েছে তাদের তালিকাঃ

১) পুরানবস্তি সরকারি প্রাঃ বিঃ ২) শহীদ আব্দুল আলী একাডেমী ৩) ইয়ুথ ক্লাব ( থাদ্য গুদামের পাশে) ৪) ওমদামিয়া পাহাড় পৌর জুনিয়র স্কুল ৫) আসামবস্তি সঃ প্রাথমিক বিঃ ৬) যুব উন্নয়ন অফিস,ভেদভেদী ৭) পৌরসভা কার্যালয় ৮) রানী দয়াময়ী উচ্চ বিদ্যালয় ৯) কাটাছড়ি কমিউনিটি সেন্টার

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

লেখক থেকে আরো