29 C
Dhaka
Sunday, November 27, 2022

রূপপুর প্রকল্পে লোহার পাইলিং পড়ে শ্রমিকের মৃত্যু

ঈশ্বরদী প্রতিনিধিঃ ঈশ্বরদীতে নির্মানাধীন রুপপুর পারমানবীক বিদ্যুত প্রকল্পে কর্মরত অবস্থায় এক নির্মান শ্রমিকের মৃত্যু হয়েছে।

ক্রেনের সংযোগ ছিঁড়ে লোহার পাইলিং সিট মাথার পড়ে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ প্রকল্পের এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। আজ বৃহস্পতিবার বিকেলে পাবনার ঈশ্বরদী পাকশীতে রূপপুর প্রকল্পের এক নম্বর ব্লকে টারবাইন বিল্ডিংয়ের কাছে এ ঘটনা ঘটে।

নিহত ওই শ্রমিকের নাম বিল্লাল প্রধান (২৯)। তিনি কিশোরগঞ্জ জেলার বাজিতপুরের বুড়িকান্দি গ্রামের ইসমাইল প্রধানের ছেলে। বিল্লাল প্রধান নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে একটি বিদেশি ঠিকাদারি কোম্পানিতে কিছুদিন ধরে শ্রমিকের কাজ করছিলেন।

পুলিশ সূত্রে জানা গেছে, আজ বৃহস্পতিবার বিকেলে রূপপুর প্রকল্পের ভেতরে টারবাইন বিল্ডিংয়ের কাছে ক্রেন দিয়ে মালামাল ওঠানামার কাজ করছিলেন বিল্লাল প্রধান। এ সময় হঠাৎ লোহার একটি পাইলিং সিট ক্রেনের কম্বাইন্ড থেকে সংযোগ ছিঁড়ে বিল্লালের মাথার ওপর পড়লে তিনি ঘটনাস্থলেই মারা যান।

রূপপুর প্রকল্পের সাইট ইনচার্জ রুহুল কুদ্দুস মোবাইলে শ্রমিক মারা যাওয়ার বিষয়টি স্বীকার করেছেন।

রূপপুর ফাঁড়ির ইনচার্জ পুলিশের এসআই আতিকুল ইসলাম জানান, মরদেহের ডাক্তারি পরীক্ষার জন্য বিকেলে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে। ওখান থেকে মরদেহ আনার পর প্রয়োজনীয় কার্যাদি সম্পাদন করে আমরা আইনগত ব্যবস্থা গ্রহণ করব।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

লেখক থেকে আরো