শাটডাউনের কারনে আটকে পড়া শিক্ষার্থীদের বাড়ি পৌছে দিবে পাবিপ্রবির বাস

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে স্বশরীরে পরিক্ষা নেওয়ার জন্য গত ২৯শে মে একাডেমিক কাউন্সিলের ৩৪ তম সভায় ১৬ জুন থেকে পূর্বে স্থগিত পরীক্ষা সমুহ ও ২৬জুন থেকে অন্যান্য বিভাগগুলোর সেমিস্টার ফাইনাল পরীক্ষাগুলো স্ব শরীরে নেওয়ার সিদ্ধান্ত মেওয়া হয় হয়। স্বশরীরে পরিক্ষা দেওয়ার জন্য বিভিন্ন জেলা থেকে আসা শিক্ষার্থীরা পাবনায় অবস্থান করে। কিন্তু করোনার সংক্রমণ ও মৃত্যু হার বৃদ্ধি পাওয়ার সরকার শাটডাউন জারি করে।সরকার কর্তৃক জারি কৃত শাটডাউন শেষ হওয়ার আগ পর্যন্ত চলমান ও অনুষ্ঠিতব্য সকল স্বশরীরে সকল পরীক্ষা স্থগিত করে পাবিপ্রবি প্রশাসন।

গত ২৯জুন তারিখ থেকে সারা দেশে শাট ডাউন ঘোষণা করা হলে পরিক্ষা দিতে আসা সকল শিক্ষার্থীরা পাবনায় আটকা পড়ে । শাটডাউনের ফলে দূরপাল্লার সকল যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়, যার ফলে শিক্ষার্থীরা নিরাপদে বাড়ি ফিরতে ভোগান্তি শিকার হন। এমতাবস্থায় বাড়িতে কোনো উপায়ে ফিরতে না পেরে বিশ্ববিদ্যালয়ের পরিবহনের মাধ্যমে তাদেরকে নিজ নিজ জেলায় পৌঁছে দেওয়া দাবি জানান পাবিপ্রবির সাধারণ শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের যৌক্তিক দাবি ও বর্তমান অবরুদ্ধ কর পরিস্থিতি বিবেচনা করে সহকারি প্রক্টর ফারুক আহম্মেদ বলেন, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. এম রোস্তম আলী মহোদয়ের নির্দেশক্রমে বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত যে সকল শিক্ষার্থী লকডাউনের কারণে পাবনা শহরের বিভিন্ন মেসে অথবা ভাড়া বাসায় অবস্থান করছে তাদের ঈদে বাড়ি ফেরার নিমিত্তে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পরিবহণ সুবিধার রোড সিডিউল তৈরীর জন্য বলেছেন।

সহকারী প্রক্টর ফারুক আহমেদ আরো জানান গুগল ডক ফরম এর মাধ্যমে ডাটা কালেনশন চলছে, কোথায় ও কয়টা বাস দেওয়া হবে সেটা ডাটা এনালাইসিস করে সিন্ধান্ত নেওয়া হবে। শাটডাউনে পাবনায় আটকে পড়া শিক্ষার্থীদের বিভাগীয় শহরে পৌঁছে দিতেই আমরা শিক্ষার্থীদের পরিবহন সেবা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।সম্ভাব্য তারিখ হিসাবে আগামী ১৪ই জুলাই থেকে বিভাগীয় শহরগুলোতে বিশ্ববিদ্যালয় এর বাসে(পরিবহনে) করে পৌছে দেওয়ার কথা জানিয়েছেন পাবিপ্রবি পরিবহন পুল।

দৈনিক সত্যের সকাল/আশিকুজ্জামান (পাবিপ্রবি)

পূর্ববর্তী খবরকুবিতে সুশান্ত পালের সাথে ক্যারিয়ার বিষয়ক অনলাইন আড্ডার আয়োজন করতে যাচ্ছে অর্থনীতি ক্লাব
পরবর্তী খবরকালীগঞ্জে ৫০০ টাকা ও ১০ কেজি চাল অনুদান নিলেন কোটিপতি ২ ব্যবসায়ী!

Leave a Reply