29 C
Dhaka
Sunday, November 27, 2022

শাবিপ্রবিতে হামলার প্রতিবাদে ঢাবিতে মশাল মিছিল

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চলমান ছাত্রীদের আন্দোলনে ছাত্রলীগ ও পুলিশের হামলার প্রতিবাদ ও তাদের আন্দোলনে সংহতি প্রকাশ করে মশাল মিছিল করা হয়েছে। বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ এই মশাল মিছিলের আয়োজন করে ।

রোববার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে মিছিলটি শুরু হয়ে টিএসসির সড়ক দ্বীপ, রোকেয়া হলের চত্বর প্রদক্ষিণ করে রাজু ভাস্কর্যে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় সভাপতি বিন ইয়ামিন মোল্লা। তিনি বলেন, শিক্ষার্থীদের দাবি মেনে হল প্রভোস্টকে অবিলম্বে পদত্যাগ করতে হবে এবং হামলায় আহত শিক্ষার্থীদের চিকিৎসা ব্যয় বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বহন করতে হবে।

তিনি আরও বলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি নিয়োগ দেওয়া হয় শিক্ষার্থীদের অধিকার নিশ্চিত করার জন্য কিন্তু তিনি তার চেয়ার টিকিয়ে রাখতে শিক্ষার্থীদের উপর ছাত্রলীগ ও পুলিশ দিয়ে হামলা চালিয়েছে। এই নিন্দনীয় হামলার জন্য তিনি ধিক্কার জানান।  এই হামলার জন্য স্বরাষ্ট্রমন্ত্রীকে দুঃখপ্রকাশের আল্টিমেটাম দিয়েছেন নাহয় সারাদেশে ছাত্রদের নিয়ে আন্দোলনের হুশিয়ারি দিয়েছেন।

বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আদীব বলেন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের চলমান আন্দোলনে পূর্ণ সংহতি জানাই এবং পুলিশ ও ছাত্রলীগের  জলকামানসহ নগ্ন হামলার তীব্র নিন্দা জানাই। অবিলম্বে শিক্ষার্থীদের দাবি মেনে নিয়ে হামলায় জড়িত ছাত্রলীগের কর্মীদের বহিষ্কার, দায়িত্বরত পুলিশ অফিসারকে প্রত্যাহার করতে হবে। এবং শিক্ষার্থীদের নিরাপত্তা বিধানে ব্যর্থ হওয়ায় উপাচার্যকে পদত্যাগ করতে হবে।  অন্যথায় সকল বিশ্ববিদ্যালয়ে আন্দোলন ছড়িয়ে পড়বে।

মশাল মিছিলে আর উপস্থিত ছিলেন ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি সোহেল মৃধা, রেদওয়ান উল্লাহ, ফরহাদ হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল হাসান, রহমাতুল্লাহ নিহাল, সহ-সাংগঠনিক মামুনুর রশীদ, তৌহিদুল ইসলাম তুহিনসহ প্রমুখ।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

লেখক থেকে আরো