সড়ক নয়, যেন ছোট ছোট পুকুর!

কালীগঞ্জ প্রতিনিধি: এ যেন সড়কের মধ্যে মিনি পুকুর। সামান্য বৃষ্টি হলেই এখানে জমে যায় হাঁটু পানি। ফলে পথচারী ও যানবাহন চালকদের পোহাতে হয় চরম দুর্ভোগ। ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা পরিষদ ও পৌরসভার একেবারে নিকটেই দীর্ঘদিন থেকে সড়কের এ বেহাল দশা হয়ে থাকলেও যেন দেখার কেউ নেই।

উপজেলার বাসস্টান্ড হতে রেলগেট ও উপজেলা পরিষদের সামনের খুলনা ঢাকা মহা সড়কটি দেখলে মনে হয় যেন ডোবা কিংবা ছোটোখাটো পুকুর।কয়েক বছর ধরে সংস্কারের অভাবে সড়কটিতে ছোটোবড়ো খানাখন্দ আর গর্তের সৃষ্টি হয়ে যান চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এছাড়া সড়কের দু’পাশে পানি নিস্কাশনের ব্যবস্থা না থাকায় হালকা বৃষ্টিতেই তলিয়ে যায় প্রায় ১ কিলোমিটার এলাকা। বন্ধের উপক্রম রিকশাভ্যান, ইজিবাইকসহ স্থানীয় ছোট যানবাহনও। বেহাল এই সড়কে প্রায় প্রতিদিনই ঘটছে ছোট-বড় দুর্ঘটনা। ফলে ভোগান্তিতে পড়ছে পথচারীরা।

সড়ক দুটি উপজেলার প্রধান সড়ক। দর্শনা, চুয়াডাঙ্গা, যশোর, ঢাকা সহ বিভিন্ন জেলার মানুষ ও যানবাহন এই পথ ব্যবহার করে যাতায়াত করেন। সড়ক দুইটির প্রায় ১ কিলোমিটার অংশে কার্পেটিং উঠে খানাখন্দ আর ছোটোবড়ো গর্তের সৃষ্টি হয়েছে। এর মধ্যে পৌরসভার নিকটস্থ বিহারী মোড় এলাকায় হালকা বৃষ্টিতেই সড়ক তলিয়ে যায় বৃষ্টির পানিতে তলিয়ে গেছে।

এ বিষয়ে কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলমের সাথে যোগাযোগ করলে তিনি জানান, সড়ক দুইটি সওজের নিয়ন্ত্রিত, তিনি এ দূর্ভোগের বিষয়ে সওজের প্রকৌশলী কে অবহিত করেছেন।

পূর্ববর্তী খবরগুজব রোধে ১ লাখ অনলাইন অ্যাক্টিভিস্ট নিয়ে আওয়ামী লীগের টিম
পরবর্তী খবরইরাকের প্রধানমন্ত্রী ৭ মন্ত্রী নিয়ে যাচ্ছেন ইরান

Leave a Reply