সরকারি চাকরিতে অবহেলার স্বীকার মৎস্য বিজ্ঞানে স্নাতক ডিগ্রিধারীরা

রুহুল আমিন, যবিপ্রবি প্রতিনিধি: মৎস্য অধিদপ্তরের নন-ক্যাডার নিয়োগ বিধিমালা-২০২০ এর নিয়োগ বিজ্ঞপ্তিতে মৎস্যবিজ্ঞানে স্নাতক ডিগ্রিধারীদের প্রতি অবহেলা করা হয়েছে এমন অভিযোগে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(যবিপ্রবি) মৎস্য বিজ্ঞান বিভাগে মানববন্ধন করা হয়েছে। 

আজ রবিবার সকালে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে দুই শতাধিক শিক্ষক ও শিক্ষার্থী এ মানববন্ধন অংশগ্রহণ করেন। মানববন্ধনের সভাপতিত্ব করেন মৎস্যবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মোহাম্মদ সিরাজুল ইসলাম। 

মানববন্ধনে বক্তারা বলেন, মৎস্য অধিদপ্তরেরর ২০২০ এর নিয়োগ বিজ্ঞাপ্তিতে প্রাণিবিদ্যা ও মৎস্য ডিপ্লোমাধারীরা আবেদন করতে পারলেও মৎস্যবিজ্ঞানে স্নাতক ডিগ্রিধারীরা আবেদন করতে পারবে না। এই বিজ্ঞোপ্তিতে মৎস্যবিজ্ঞানে স্নাতক ডিগ্রিধারীদেরকে চরম অবমাননা করা হয়েছে।  

বক্তারা আরো বলেন,বাংলাদেশে প্রতিবছর ১০০০ এর বেশি মৎস্য স্নাতক ডিগ্রিধারী বের হচ্ছেন। সরকারি চাকরির ক্ষেত্রে বেশি সংখ্যক পদ না থাকায় আমাদের বিভন্ন বেসরকারি সেক্টরে কাজ করতে হয়। কিন্তু সেখানে আমাদের ছাত্রীদের আবেদন করার সুযোগই দেওয়া হয় না। সেখানে লেখা থাকে Only male candidate should apply। 

এ সময় শিক্ষার্থীরা বিভিন্ন পোস্টার হাতে নিয়ে তার প্রতিবাদ জানান। এবং অনতিবিলম্বে নিয়োগ বিজ্ঞাপ্তির বিধিমালা সংশোধনের জোর দাবি জানান।

পূর্ববর্তী খবরহিলি চেকপোষ্ট দিয়ে ৮ দিনে দেশে ফিরেছেন ৪৮ জন পাসপোর্ট যাত্রী
পরবর্তী খবরকিসের ইঙ্গিত দিলেন শবনম ফারিয়া

Leave a Reply