সাংবাদিকরা সমাজের দর্পন, বিএমএসএস কেন্দ্রীয় সম্মেলনে- শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী

ঈশ্বরদী প্রতিনিধিঃ শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, সাংবাদিকরা বস্তুনিষ্ঠ, সত্য সংবাদ তুলে ধরলে দেশ ও জাতি উপকৃত হবে তারা সমাজের দর্পন। সাংবাদিকরা এ দেশের উন্নয়নের চিত্র তুলে ধরলেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের আগেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলা সহজ হবে।

তিনি শনিবার ২০ মার্চ খুলনা রয়েল ইন্টারন্যাশনাল হোটেলে বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি (বিএমএসএস) নামে একটি সংগঠনের আত্মপ্রকাশ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

শ্রম প্রতিমন্ত্রী বলেন, অসির চেয়ে মসি বড়। সাংবাদিকরা মশি নিয়ে সক্রিয় থাকলে সমাজের অন্যায় অনিয়ম তুলে ধরার সাথে উন্নয়ন ও অগ্রগতির তথ্য তুলে ধরলে দেশ এগিয়ে যাবে। প্রতিমন্ত্রী সাংবাদিকদের এ ধরণের একটি মহতি উদ্যোগ গ্রহণের জন্য সাধুবাদ জানান।

সাংবাদিকরা সমাজের দর্পন, বিএমএসএস কেন্দ্রীয় সম্মেলনে- শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী

বিএমএসএস সাংবাদিক নির্যাতনের প্রতিবাদ গড়ে তুলতে ও মফস্বল সাংবাদিকদের পাশে থেকে একসাথে একযোগে সবাই কাজ করবে বলে আশা ব্যক্ত করেন।

তিনি সাংবাদিক সমাজের নিরাপত্তা এবং উন্নয়নের জন্য একতাবদ্ধ থাকার পরার্মশ দেন।

শ্রম প্রতিমন্ত্রী আরো বলেন,খুলনা সহ সারাদেশে যে সকল সাংবাদিক পেশাগত কারণে নির্যাতিত নিপিড়িত তাদের পক্ষে এ সংগঠনের ভূমিকা থাকবে অপরিসীম। যে সকল সাংবাদিক সততা, ন্যায়, আদর্শ রেখে মানুষের পক্ষে কথা বলার জন্য ইতিপূর্বে শহিদ হয়েছেন তিনি তাদের আত্মার মাগফিরাত কামনা করেন।

যে সকল সাংবাদিক সরকার প্রদত্ত করোনা প্রণোদনা পাননি তারা যাতে প্রণোদনার অর্থ পান সে বিষয়ে সহায়তার আশ্বাস দেন।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি’র চেয়ারম্যান খন্দকার আছিফুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে মহাসচিব মোঃ সুমন সরদার, আইন সহায়তা কেন্দ্রের সভাপতি শরীফ মজনুর শামীম বাবু, সার্চ মানবাধিকার সোসাইটির পরিচালক এসএম বদরুল আলম রয়েল, খুলনা মহানগর পুলিশ সুপার মোঃ তোফায়েল, মুহাম্মদ নুরুজ্জামান, সোয়েব আরিফ, আবু হামজা বাধন সহ দেশের বিভিন্ন জেলা উপজেলা সাংবাদিকরা প্রমুখ বক্তৃতা রাখেন।

প্রতিমন্ত্রী সভা শেষে তিন বছর মেয়াদী বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটির সভাপতি হিসেবে খন্দকার আছিফুর রহমান এবং মোঃ সুমন সরদারকে মহাসচিব হিসেবে নাম ঘোষণা করেন। এরপর বিএমএসএস এর সভাপতি খন্দকার আছিফুর রহমান সাংবাদিকদের সামনে একে একে পূর্নাঙ্গ কমিটি প্রকাশ করেন।

বিএমএসএস এর কেন্দ্রীয় কমিটিতে জনপ্রিয় অনলাইন সংবাদপত্র দৈনিক সত্যের সকাল পত্রিকার ঈশ্বরদী উপজেলা সংবাদদাতা জনাব উজ্জল হোসেন উপ কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ও পাবনা জেলা সংবাদদাতা জনাব রেজাউল করিম বাবু সহকারি সম্পাদক নির্বাচিত হয়েছেন।

পূর্ববর্তী খবরমরিচের গুঁড়া ছিটিয়ে ঠিকাদারের ৩৫ লাখ টাকা ছিনতাই
পরবর্তী খবরসাকিবের মন্তব্যের জবাব দিল বিসিবি

Leave a Reply