সাংবাদিক রোজিনার মুক্তির দাবীতে ঈশ্বরদী প্রেসক্লাবের মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী

সচিবালয়ে পেশাগত দায়িত্ব পালনকালে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে হেনস্তা ও দীর্ঘ সময় আটকে রেখে সাজানো মামলায় জড়ানোর প্রতিবাদ জানিয়েছে ঈশ্বরদীতে কর্মরত সাংবাদিকেরা।

১৯ মে বুধবার বিক্ষোভ সমাবেশ, মানববন্ধনের মাধ্যমে এ প্রতিবাদ জানানো হয়।

সাংবাদিক রোজিনার মুক্তির দাবীতে ঈশ্বরদী প্রেসক্লাবের মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী

মানববন্ধনে অবিলম্বে রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি দাবি করা হয়। এ ছাড়া রোজিনা ইসলামকে হেনস্তা করার ঘটনায় জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি আহ্বান ও পেশাগত দায়িত্বপালনে সব সাংবাদিকের নিরাপত্তা নিশ্চিত করার জন্য সরকারের প্রতি দাবি জানানো হয়।

ঈশ্বরদী প্রেসক্লাবের সভাপতি স্বপন কুমার কুন্ডুর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন বীরমুক্তিযোদ্ধা সাংবাদিক ফজলুর রহমান ফান্টু, প্রেসক্লাবের সহ-সভাপতি কে এম আবুল বাসার, সহ-সাধারণ সম্পাদক শফিউল আলম বিশ্বাস।সাংবাদিক রোজিনার মুক্তির দাবীতে ঈশ্বরদী প্রেসক্লাবের মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী

এসময় উপস্থিত ছিলেন সিনিয়র সাংবাদিক এম এ কাদের, প্রেসক্লাবের সহ-সাধারণ সম্পাদক শেখ মহসীন, সাংগঠনিক সম্পাদক আমিরুল ইসলাম রিংকু, কোষাধ্যক্ষ মিশুক প্রধান, সাংস্কৃতিক সম্পাদক আতাউর রহমান বাবলু, ক্রীড়া সম্পাদক আমিরুল ইসলাম, প্রচার-প্রকাশনা সম্পাদক আলমাস আলী, সাংবাদিক আক্তারুজ্জামান মিরু, আশরাফুল ইসলাম সবুজ, মাহফুজুর রহমান শিপন, অপূর্ব চৌধুরী, খালেদ মাহমুদ সুজন, উজ্জল হোসেন, শিহাব সুমন, রাসেল, ফটো সাংবাদিক বাবু, ঈশ্বরদী পত্রিকা বিক্রেতা সমিতির সভাপতি আব্দুল মান্নান প্রমূখ।

প্রতিবাদ কর্মসূচিতে সমাবেশে বক্তারা বলেন, প্রশাসনযন্ত্রের সর্বোচ্চ স্থান হলো সচিবালয়। সেখানে একজন জ্যেষ্ঠ নারী সাংবাদিককে যেভাবে হেনস্তা করা হয়েছে, তা নজিরবিহীন ও ন্যাক্কারজনক। প্রশাসনের গুটিকয়েক দুর্নীতিবাজের মুখোশ উন্মোচন করে রোজিনা ইসলাম যে হেনস্তার শিকার হয়েছেন, তাতে তাঁর তৈরি করা অনুসন্ধানী প্রতিবেদনগুলো যে সঠিক ছিল, সেটিই প্রমাণিত হয়েছে। তাঁরা বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয় দুর্নীতির আখড়ায় পরিণত হয়েছে। সেই দুর্নীতির খবর প্রকাশ করে সাংবাদিক রোজিনা এ দেশের জনগণের উপকার করেছেন। সচিবালয়ের মতো একটি জায়গায় একজন সাংবাদিকের সঙ্গে এমন ব্যবহারের কারণে এ দেশের মানুষ উদ্বিগ্ন। সামাজিক যোগাযোগমাধ্যমে সেই চিত্রই দেখা যাচ্ছে। রোজিনার মুক্তির দাবি শুধু সাংবাদিকদের দাবি নয়, গণমানুষের দাবি হয়ে দাঁড়িয়েছে। গণমানুষের দাবি কখনো বৃথা যায় না।

পূর্ববর্তী খবরনড়াইলে সড়ক দুর্ঘটনায় নিহত তিন বন্ধুকে পাশাপাশি দাফন
পরবর্তী খবরপুরো ফিলিস্তিনি ভূখণ্ডে ছড়িয়ে পড়েছে ইসরাইলবিরোধী সংঘর্ষ

Leave a Reply