সাকিবের দুর্দান্ত ১ ওভার, মুস্তাফিজদের গুঁড়িয়ে দিলো কলকাতা

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সাকিব আল হাসানের কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ৮৬ রানের বিশাল ব্যবধানে হেরেছে মুস্তাফিজুর রহমানের রাজস্থান রয়্যালস। বল হাতে বাংলাদেশের দুই প্রতিনিধি ভালোই পারফরম্যান্স দেখিয়েছেন।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) আইপিএলের ৫৪তম ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে রাজস্থান রয়্যালসকে ১৭১ রানের বিশাল লক্ষ্য ছুড়ে দেয় কলকাতা নাইট রাইডার্স। যা চলতি আসরে কলকাতার হয়ে সর্বোচ্চ সংগ্রহ ছিল। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৮৫ রানেই গুটিয়ে যায় রাজস্থান।

শারজায় প্রথমে ব্যাট করতে নেমে ১৭১ রান জড়ো করে কলকাতা। দলের হয়ে অর্ধশতকের দেখা পান শুবমান গিল। ৪৪ বলের মোকাবেলায় তিনি হাঁকান ৪টি চার ও ২টি ছক্কা, খেলেন ৫৬ রানের ইনিংস। এছাড়া উল্লেখযোগ্য ৩৫ বলে ৩৮ রান করেন ভেঙ্কাটেশ আইয়ার। এছাড়া ১৪ বলে ২১ রান করেন রাহুল ত্রিপাঠি।

কলকাতার দেয়া বিশাল লক্ষ্যের জবাবে ব্যাট করতে নেমে শুরতেই সাকিবের শিকার হন রাজস্থানের যশস্বী জাইসওয়াল। বিশ্বসেরা এ অলরাউন্ডার নিজের ও দলের হয়ে প্রথম ওভারে ১ রানের পাশাপাশি ১ উইকেট নিয়ে চাপে ফেলে দেন মুস্তাফিজের দলকে। ফলে ব্যাটিং বিপর্যয়ে পড়ে দলীয় ৩৫ রানের মধ্যে দলটি হারিয়ে ফেলে ৭ উইকেট।

শেষপর্যন্ত ৮৫ রানে গুটিয়ে যায় রাজস্থানের ইনিংস। ৩ বল খেলে কোনো রান না করে একমাত্র ব্যাটার হিসেবে অপরাজিত থাকেন মুস্তাফিজ। কলকাতার হয়ে সাকিবের এক উইকেট নেয়ার পাশাপাশি শিভম মাভি চারটি ও লকি ফার্গুসন তিনটি উইকেট শিকার করেন।

এই জয়ে কলকাতার শেষ চারে জায়গা করে নেওয়া অনেকটাই নিশ্চিত হল। যদিও দলটিকে তাকিয়ে থাকতে হবে মুম্বাই ইন্ডিয়ান্সের শেষ ম্যাচের দিকে।

পূর্ববর্তী খবরআজ বিশ্ব ডিম দিবস
পরবর্তী খবরপুলিশের এসআই পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

Leave a Reply