সাকিবের বডি ল্যাংগুয়েজ পরিষ্কার বুঝিয়ে দিচ্ছে এগুনো চেনা রূপে ফিরতে পারেনি।

সাকিবের বডি ল্যাংগুয়েজ পরিষ্কার বুঝিয়ে দিচ্ছে এখনো চেনা রূপে ফিরতে পারেনি!

 

সাকিব কী আসলেই সাকিবের মাঝে আছেন? নাকি সাকিবের মন ঘুরে বেড়াচ্ছে অন্য কোথাও এমন প্রশ্ন প্রতিনিয়ত ঘুরপাক খাচ্ছে সাকিব প্রিয়দের মাথায়। মাঠের বাইরেও যেমন আলোচনা সমালোচনা হচ্ছে তেমনি মাঠেও সাকিবের শারীরিক ভাষা সাহায্য করছে সেইসব সমালোচনাকে এগিয়ে নিতে। ক্রিকেটের সাথে যারা জড়িত হয়তে তারা এই ব্যাপারগুলো লক্ষ্য করছেন।

 

কিছুদিন আগেই নিষিদ্ধ সাকিবকে নিয়ে যতটা আগ্রহ ছিলো সাধারণের। দেশে ফিরে নানা রকম বিতর্কিত কর্মকাণ্ডে তার প্রতি কিছুটা হলেও মনোক্ষুন্ন তার ভক্তরা। তারপরও সাকিবের ফ্যান ফলোয়াররা ভেবেছিলেন মাঠেই সব কিছুর জবাব দিবেন সাকিব। ব্যাট ও বল হাতে জ্বলে উঠবেন বাইজ গজে। কিন্তু মাঠের সাকিব একেবারেই অপরিচিত। সাকিবের বডি ল্যাংগুয়েজ পরিষ্কার বুঝিয়ে দিচ্ছে কোনো না কোনো কারণে বেশ চাপে রয়েছেন এই অলরাউন্ডার।

 

 

 

কিছুদিন আগেও সাকিবের মাঝে রান করার যে ক্ষুধা দেখা যেত তা কিন্তু আর খুঁজে পাওয়া যায় না সাকিবের মাঝে। এসব ব্যাপার তার ভক্তদের বেশ ভাবাচ্ছে। সমর্থকরা এমনও ভাবছেন সাকিব হয়তো বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ ক্রিকেটকে একেবারেই হালকা ভাবে নিচ্ছেন। ব্যাট ও বল হাতে সেই আগের সাকিবকে আর কখনোই কী দেখা যাবে? নাকি এখন থেকে সাকিব এভাবেই খুঁজে বেড়াবেন নিজেকে। এমন চিন্তাও ভর করছে অনেকের মাঝে। তবে যার মনে যে প্রশ্নই আসুক না কেনো সাকিবের আসল ভক্তরা কিন্তু এখনও আশাবাদী বিশ্বসেরা এই অলরাউন্ডারকে নিয়ে।

 

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি ক্রিকেটে সাকিবের ব্যাটিং সমীকরণ দেখলেও বোঝা যায় কতটা পিছিয়ে গেছে সাকিব। হয়তো অনেকেই বলবে সাকিব নিষিদ্ধ ছিলেন বলেই এতো দ্রুত ফিরে আসতে পারছেন না আগের রূপে। কিন্তু সামগ্রিকভাবে চিন্তা করলে দেখা যায় দেশের সব ক্রিকেটার ঘরবন্দি ছিলো এই এক বছর।

 

করোনার কারণে তারাও নিজেদের ক্রিকেটের বাইরে রাখতে বাধ্য হয়েছিল। এতো সঙ্কটের মাঝে দিন কাটিয়ে তারাও তো পারফর্ম করছেন এই টুর্নামেন্টে, তবে সাকিব কেনো নয়। মোহাম্মাদ আশরাফুল পাঁচ বছর পর মাঠে নেমেও এখন পর্যন্ত সাকিবের চাইতে বেশি রান করেছেন ব্যাট হাতে।

 

নুরুল ইসলাম, জাকির হোসেন ফজলে মাহমুদরাও তো সাকিবের চাইতে বেশ এগিয়ে। ৫ ম্যাচে এখন পর্যন্ত সাকিবের সংগ্রহ মাত্র ৫৫ রান। রান গড় মাত্র ১১। বল হাতে উইকেট পেয়েছেন মাত্র তিনটি। এই পারফর্মেন্সের পরও হয়তো সাকিবের ভক্তরা আশায় আছেন দ্রুতই ফিরে আসবেন এই অলরাউন্ডার।

 

মিনহাজুল ইসলাম/ দৈনিক সত্যের সকাল

পূর্ববর্তী খবরপাবনার ঈশ্বরদী থানার এসআই অপসারণের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন।
পরবর্তী খবরশ্রেষ্ঠ শিক্ষক ও শিক্ষা প্রতিষ্ঠানকে অনলাইন শিক্ষায় পুরুস্কার দেয়ার সম্ভাবনা

Leave a Reply