সাগরে লঘুচাপ, বাড়তে পারে বৃষ্টি

বঙ্গোপসাগরে মৌসুমি লঘুচাপ সৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সৃষ্ট এ লঘুচাপটি আরও ঘনীভূত হতে পারে। এতে করে বাড়তে পারে বৃষ্টিপাত।

শুক্রবার রাতে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ এ কে এম রুহুল কুদ্দুছ এসব তথ্য জানিয়ে বলেন, কাল-পরশু হয়তো বৃষ্টি বাড়তে পারে।

আগামী ২৪ ঘণ্টায় দেশের বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায়, ঢাকা ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, সিলেট, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের দুই-এক জায়গায় অস্থয়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রবৃষ্টি হতে পারে। সেই সঙ্গে বিক্ষিপ্তভাবে দেশের দুই-এক জায়গায় মাঝারি থেকে ভারী বর্ষণ হতে পারে।
দেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। গত ২৪ ঘণ্টায় ঢাকায় ৩৭ ডিগ্রি সেলসিয়াস। আগামী দুই দিনের আবহাওয়ার পরিস্থিতিতে বলা হয়েছে, শেষের দিকে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে। গত ২৪ ঘণ্টায় সাতক্ষীরায় সর্বোচ্চ ২৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দবেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন দৈনিক সত্যের সকালে। আজই পাঠিয়ে দিনsottersokal@gmail.com

পূর্ববর্তী খবরকানাডায় নির্বাচনী টক শো’র জন্য টাকা দাবি, ক্ষমা চাইলেন বাংলাদেশি বংশোদ্ভূত সেই প্রার্থী
পরবর্তী খবর‘বিশ্বকাপের প্রস্তুতি পরিকল্পনা অনুযায়ী হয়নি’

Leave a Reply