30 C
Dhaka
Saturday, November 26, 2022

সারাদেশে লোডশেডিংয়ের প্রতিবাদে জবি ছাত্রদলের বিক্ষোভ মিছিল

নাজমুল হোসেন, জবি প্রতিনিধি: সারাদেশে ভয়াবহ লোডশেডিং ও জ্বালানি খাতে নজিরবিহীন অব্যবস্থাপনা এবং বিএনপি’র কেন্দ্র ঘোষিত বিক্ষোভ সমাবেশে ভোলায় পুলিশের অন্যায়ভাবে গুলি বর্ষণ ও নির্বিচারে হত্যার প্রতিবাদে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের ঘোষিত বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ পালন করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদল।

১ আগষ্ট (সোমবার) মিছিলটি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের তৃতীয় গেইট থেকে এসে রায়সাহেব বাজার মোড়ে শেষ হয়। মিছিলে অবৈধভাবে পুলিশের নজিরবিহীন গুলি বর্ষণে নিহত এবং আহতের প্রতিবাদ জানায় জবি শাখা ছাত্রদল। কেন্দ্রীয় সংসদ কর্তৃক ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদল এ বিক্ষোভ মিছিলের আয়োজন করে। মিছিল পরবর্তী সমাবেশ বক্তব্য রাখেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান আসলাম। তিনি বলেন, বিএনপি ছাত্রদল, যুবদল, সেচ্ছাসেবক দলসহ সকল অঙ্গ সংগঠন এবং সাধারণ মানুষের উপর নির্বিচারে গুলি বর্ষণের অধিকার পুলিশের নেই। এমন আচরণ ভবিষ্যতে আর হলে ছাত্রজনতা নিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিরোধ গড়ে তুলবে।

সঞ্চালনায় সাধারণ সম্পাদক সুজন মোল্লা বলেন, পুলিশের মতো রাষ্ট্রীয় বাহিনীর দলীয় আরচণ চলবে না। যদি এমন আচরণ কেউ যদি করতে চান, তাহলে তিনি যেন পুলিশের পোশাক ছেড়ে মুজিব কোর্ট পরিধান করেন। তাহলেই তখন তাদের রাজপথে মোকাবিলা করা হবে। আমরা কোন রাষ্ট্রীয় বাহিনীর গুটি কয়েক লোকের জন্যে বাহিনী তার দায় নিক তা চাই না। তাই দলীয় মানসিকতার সবাইকে তিনি সর্তক করেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক শামসুল আরেফিন বলেন, বাংলাদেশের কোন নাগরিকের উপর অবৈধভাবে গুলি বর্ষণ পাক হানাদার বাহিনীর মতো আচরণ। এ ধরনের আচরণের বিরোদ্ধে গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনের নতুন প্রজন্মের মুক্তিযোদ্ধারা সর্বাত্মকভাবে প্রতিরোধ করবে।

বিক্ষোভ মিছিলে এসময় আরো উপস্থিত ছিলেন শাখা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক সামসুল আরেফিন, প্রচার সম্পাদক মোস্তাফিজুর রহমান রুমী, দপ্তর সম্পাদক সাখাওয়াতুল ইসলাম খান পরাগ প্রমুখ।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

লেখক থেকে আরো