সিরিয়ার ক্ষেপণাস্ত্র আয়রন ডোমের দুর্বলতা প্রকাশ করে দিয়েছে: বিশ্লেষক

ইহুদিবাদী ইসরাইলের দিমোনা পরমাণু স্থাপনার কাছে সিরিয়ায় ক্ষেপণাস্ত্র আঘাত হানার পর ইসরাইলের কথিত ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা আয়রন ডোমের দুর্বলতা প্রকাশ হয়ে পড়েছে।

মধ্যপ্রাচ্যের প্রভাবশালী অনলাইন দৈনিক রায় আল-ইয়াউমের সম্পাদক আব্দেল বারী আতওয়ান তার টুইটার পোস্টে একথা বলেছেন। বৃহস্পতিবার সকালে ইসরাইলি বিমান লক্ষ্য করে সিরিয়া থেকে ছোঁড়া একটি ক্ষেপণাস্ত্র নেজেভ মরুভূমির দিমোনা পরমাণু স্থাপনার ২০ কিলোমিটার দূরে গিয়ে আঘাত হানে।

এ সম্পর্কে আব্দেল বারী আতওয়ান বলেন, ইসরাইল তাদের আয়রন ডোম ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা সম্পর্কে এতদিন যে প্রচার-প্রপাগান্ডা চালিয়ে আসছিল তার জারিজুরি ফাঁস হয়েছে এবং সংঘাতের পুরনো সমস্ত সমীকরণ বদলে যাবে। এই ক্ষেপণাস্ত্রকে আয়রন ডোম শনাক্ত করতে পারে নি এবং একে ভূপাতিত করতে পারে নি।

তেল আবিব দাবি করছে, তাদের জঙ্গীবিমান লক্ষ্য করে সিরিয়া থেকে একটি ক্ষেপণাস্ত্র ছোঁড়া হয় কিন্তু সেটি লক্ষ্যভ্রষ্ট হয়ে দিমোনা পরমাণু স্থাপনার কাছে পড়ে। তবে ক্ষেপণাস্ত্রের গতিপথ দেখে ধারণা করা যায় যে, সম্ভবত দিমোনা পরমাণু স্থাপনা লক্ষ্য করে এই ক্ষেপণাস্ত্র ছোঁড়া হয়েছে। এই ঘটনার পর বহু গণমাধ্যম ইরানকে এর সঙ্গে জড়ানোর চেষ্টা করেছে। এর কিছুদিন আগে ইরানের নাতাঞ্জ পরমাণু স্থাপনায় অন্তর্ঘাতমূলক হামলা হয়েছে যার জন্য ইরান ইহুদিবাদী ইসরাইলকে দায়ী করেছে।#

সুত্রঃ-পার্সটুডে।

পূর্ববর্তী খবরচাঁপাইনবাবগঞ্জে আরো ১৭ জন করোনা ভাইরাসে আক্রান্ত
পরবর্তী খবরগণপরিবহন চালুর বিষয়ে যা বললেন ওবায়দুল কাদের

Leave a Reply