সিলেট ও চট্টগ্রামের প্রার্থী চূড়ান্ত করতে আ’লীগের মনোনয়ন বোর্ডের মুলতুবি সভা চলছে

আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভা।

চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে ( ইউপি নির্বাচন)  সিলেট ও চট্টগ্রাম বিভাগের আওয়ামী লীগের মনোনয়ন চূড়ান্ত করতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের মুলতুবি সভা আজ মঙ্গলবার (২৩ নভেম্বার) বিকেল ৪টায় শুরু হয়েছে।

আওয়ামী লীগের দলীয় সুত্রে জনাগেছে, রাত দশটা পর্যন্ত সভা চলবে এবং আজ সিলেট ও চট্টগ্রাম বিভাগের প্রার্থী চূড়ান্ত করবে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

এর আগে আজ ঢাকা ও ময়মনসিংহ এবং গত ২১ নভেম্বর রাজশাহী, রংপুর, বরিশাল ও বগুড়া বিভাগের মনোনয়ন তালিকা প্রকাশ করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

উল্লেখ্যঃ চতুর্থ ধাপের ইউপি নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২৫ নভেম্বর। বাছাই ২৯ নভেম্বর। আপিল ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর। আপিল নিষ্পত্তি ৩ ডিসেম্বর থেকে ৫ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৬ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ৭ ডিসেম্বর। চতুর্থ ধাপে ৮৪০ ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ২৩ ডিসেম্বর ।

এর আগে তিন ধাপের ইউপি ভোটের তফসিল ঘোষণা করেছে ইসি। প্রথম ধাপে ৩৬৯ ইউপিতে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। দ্বিতীয় ধাপে ১১ নভেম্বর ৮৪৮টি ইউপিতে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে ও তৃতীয় ধাপে ১০০৩ ইউপিতে আগামী ২৮ নভেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

পূর্ববর্তী খবরঢাকা-ময়মনসিংহ বিভাগে ইউপিতে আ.লীগের প্রার্থী যারা
পরবর্তী খবরসিলেট ও চট্টগ্রাম বিভাগে ইউপিতে আ.লীগের প্রার্থী যারা

Leave a Reply