স্বপ্নের পদ্মাসেতু ও বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার উন্নয়নের রাজনীতিঃ বিশেষ ওয়েবিনার ২৬ ডিসেম্বর

স্বপ্নের পদ্মাসেতু ও বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার উন্নয়নের রাজনীতিঃ বিশেষ ওয়েবিনার ২৬ ডিসেম্বর

পদ্মাসেতু প্রকল্প বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে বড় উন্নয়ন প্রকল্প। বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচনী প্রতিশ্রুতি ছিল পদ্মাসেতু নির্মাণ যা বাংলাদেশের দক্ষিনাঞ্চলের ২১ জেলার ৩ কোটি মানুষের অনেক দিনের দাবি। ডিসেম্বরের ১০ তারিখ ৪১তম স্প্যান স্থাপনের মাধ্যমে এই সেতু আজ পুরোপুরি দৃশ্যমান।

 

সেতুটি নির্মাণের পেছনে যেমন ছিল প্রযুক্তিগত ও অর্থনৈতিক চ্যালেঞ্জ, ঠিক তেমনি ছিল দেশি-বিদেশি ষড়যন্ত্র। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় নেতৃত্ব ও কঠোর সংকল্পের কারনে সব চ্যালেজ মোকাবেলা করতে সক্ষম হয়েছে বাংলাদেশ। নিজস্ব অর্থায়ন ও দেশীয় কাঁচামাল ব্যবহার করে পদ্মাসেতু আজ দৃশ্যমান। ৩ কোটি মানুষের স্বপ্ন আজ মাথা তুলে দাঁড়িয়েছে।

 

এই অনন্য অর্জন নিয়ে আলোচনা করতে এবং বাংলাদেশের রাজনীতি ও অর্থনীতিতে এর প্রভাব বিশ্লেষণ করতে বাংলাদেশ আওয়ামী লীগ একটি ওয়েবিনার আয়োজনের উদ্যোগ নিয়েছে। “স্বপ্নের পদ্মাসেতু ও বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার উন্নয়নের রাজনীতি” শীর্ষক এই অনুষ্ঠানটি আগামী ২৬ ডিসেম্বর রাত ৮টা ৩০ মিনিটে বাংলাদেশ আওয়ামী লীগের অফিসিয়াল ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে এই ওয়েবিনারটি সরাসরি প্রচারিত হবে।

 

অনুষ্ঠানে আলোচক হিসেবে ZOOM এর মাধ্যমে যুক্ত হবেন বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক ডঃ সেলিম মাহমুদ, দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, সিনিয়র সাংবাদিক ও বিশ্লেষক অজয় দাশগুপ্ত, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের পুরকৌশল বিভাগের অধ্যাপক মিজানুর রহমান এবং সুচিন্তা ফাউন্ডেশনের চেয়ারম্যান মোহাম্মদ এ আরাফাত। অনুষ্ঠানটি সঞ্চালনা করবেন মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার শাহ আলী ফরহাদ। সার্বিক সহযোগিতায় থাকছে বাংলাদেশ আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফর্মেশন।

 

দলের ফেসবুক ও ইউটিউব চ্যানেল ছাড়াও অনুষ্ঠানটি সরাসরি দেখা যাবে বিডিনিউজ২৪, সময় টিভি, সমকাল, যুগান্তর, দৈনিক ইত্তেফাক, সারাবাংলাডটনেট, ভোরের কাগজ, জাগোনিউজ২৪, বিজয় টিভি, বার্তা২৪, বাংলাদেশ জার্নাল, ঢাকা টাইমস ও অপরাজেয় বাংলা সহ আরো বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার ফেসবুক পেজে।

পূর্ববর্তী খবরসুপেয় পানি সরবরাহ, স্যানিটেশন ও কোভিড-১৯ রোধে রানিং ওয়াটারসহ হাইজিন সুবিধা প্রদান প্রকল্প অনুমোদন
পরবর্তী খবর‘করোনার নতুন প্রজাতি ব্রিটিশ ভ্যাকসিন ল্যাব থেকে ছড়িয়ে থাকতে পারে’

Leave a Reply