27 C
Dhaka
Sunday, December 4, 2022

সড়কে জবি ছাত্রীর মৃত্যু: বিচারের দাবি শিক্ষক-সহপাঠীদের

নাজমুল হোসেন, জবি প্রতিনিধি:- সড়ক দুর্ঘটনায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী সাবরিনা আক্তার মিতুর মৃত্যুর ঘটনায় দোষীদের বিচারের দাবিতে মানববন্ধন করেছেন শিক্ষক-শিক্ষার্থীরা।

রবিবার (১৯ ডিসেম্বর) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় নোয়াখালী জেলা ছাত্র কল্যাণপরিষদের আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে উপাচার্য অধ্যাপক ডঃ মোঃ ইমদাদুল হক বলেন- সড়ক দুর্ঘটনা একটি নিত্যনৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। সম্প্রতি ব্যাপকহারে সড়ক দুর্ঘটনা বেড়েই চলছে। সড়ক দুর্ঘটনার প্রধান কারণ হলো অসতর্কতা ও বেপরোয়াভাবে গাড়ি চালানো। গত ১৮ ডিসেম্বর বেপরোয়াভাবে গাড়ি চালানোর জন্য আমাদের সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীর ( সাবরিনা) অকাল মৃত্যু ঘটে। জড়িত ব্যক্তিদের সর্বোচ্চ বিচারের দাবি ও নিরাপদ সড়কের দাবি জানিয়েছেন।

ট্রেজারার অধ্যাপক ডঃ কামাল উদ্দিন আহমেদ বলেন- সাবরিনার অকাল মৃত্যুতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শোকাহত। সাবরিনের মৃত্যুতে দায়ী ব্যক্তিদের অতিশীঘ্রই আইনের আওতায় এনে সর্বোচ্চ বিচারের দাবি জগন্নাথ বিশ্ববিদ্যালয় পরিবারের।

মানববন্ধনে উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক, ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, ইনস্টিটিউটসমূহের পরিচালক, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় চেয়ারম্যানবৃন্দ, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোঃ আবুল হোসেন, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. এ কে এম লুৎফর রহমান, পরিচালক (ছাত্র-কল্যাণ). প্রক্টর, বিভিন্ন বিভাগের শিক্ষক- শিক্ষার্থী, কর্মকর্তা, সাংবাদিক প্রতিনিধি ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন। মানববন্ধন শেষে জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে সাবরিনার আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

লেখক থেকে আরো