29 C
Dhaka
Sunday, November 27, 2022

সড়ক দুর্ঘটনায় না ফেরার দেশে কলম্বিয়ার সাবেক অধিনায়ক

সড়ক দুর্ঘটনায় প্রাণ হারালেন কলম্বিয়ার সাবেক অধিনায়ক ফ্রেডি রিংকন। দুর্ঘটনার পর তিনি মাথায় গুরুতর আঘাত পেয়েছিলেন। সেটাই শেষমেশ কাল হয়ে দাঁড়াল তার জন্য। চিকিৎসকরা চেষ্টার কমতি রাখেননি। তবে সেসবকে ব্যর্থ করে দিয়ে শেষ পর্যন্ত পাড়ি জমান না ফেরার দেশে।

কলম্বিয়ার কালি শহরে সোমবার সকালে গাড়ি চালাচ্ছিলেন রিংকন। তখনই দুর্ঘটনার কবলে পড়েন তিনি, সংঘর্ষ হয় বাসের সঙ্গে। এরপর তাকে সেই শহরের ইমবানাকো ক্লিনিকে নিয়ে যাওয়া হয় চিকিৎসার জন্য। তিনি গত বুধবার মৃত্যুর কোলে ঢলে পড়েন। গতকাল বৃহস্পতিবার এক বিবৃতিতে রিঙ্কনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে কলম্বিয়ার ফুটবল ফেডারেশন।

ক্লাব ক্যারিয়ারটা অতো সাফল্যে মোড়া ছিল না তার। তবে দেশের হয়ে তিনি করেছিলেন ১৮ গোল। খেলেছেন তিনটি বিশ্বকাপে। দেশটির সর্বোচ্চ বিশ্বকাপ ম্যাচ খেলার রেকর্ডও সম্মিলিতভাবে তার দখলে আছে। তার মতো দশটি বিশ্বকাপ ম্যাচ খেলেছেন কার্লোস ভালদেরামাও।

তবে ম্যাচ খেলার রেকর্ড, বা গোল করা, এসব দিয়ে কলম্বিয়া তাদের মনে রাখে না। মনে রাখে দেশটির দীর্ঘ ২৮ বছর বিশ্বকাপে খেলার অপেক্ষা শেষ হয়েছিল তাদের হাত ধরেই।

ক্লাব ক্যারিয়ারে রিয়াল মাদ্রিদে খুব অল্প সময়ের জন্য খেলেছেন তিনি। ১৯৯৪-৯৫ মৌসুমে তিনি গায়ে সাদা জার্সিটা পরে খেলেছেন সান্তিয়াগো বের্নাবিউতে। এ ছাড়াও নাপোলি, পালমেইরাস, সান্তোসে খেলেছেন তিনি। এরপর ২০০০ সালে করিন্থিয়ান্সের হয়ে প্রথম ফিফা ক্লাব বিশ্ব চ্যাম্পিয়নশিপ (বর্তমানে ক্লাব বিশ্বকাপ) জিতেছিলেন তিনি।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

লেখক থেকে আরো