হতাশ করলেন আব্দুল্লাহ হেল বাকিও

আরচার রোমান সানা ও দিয়া সিদ্দিকীর মতো টোকিও অলিম্পিকে হতাশ করলেন শুটার আব্দুল্লাহ হেল বাকি। কোয়ালিফিকেশনে ৪৭ জনের মধ্যে বাকি থাকলেন ৪১-এ।

আন্তর্জাতিক অলিম্পিক কমিটির পক্ষ থেকে ওয়াইল্ড কার্ড পেয়ে ক্যারিয়ারের দ্বিতীয় অলিম্পিকে পাওয়া সুযোগকে কাজে লাগাতে ব্যর্থ হলেন বাকি।

টোকিও অলিম্পিকে তাকে নিয়ে যে প্রত্যাশা ছিল তা পূরণ করতে পারলেন না। রীতিমতো হতাশ করে পুরুষ বিভাগে ১০ মিটার এয়ার রাইফেলের যোগ্যতা অর্জন পর্ব থেকেই ছিটকে গেলেন। শুধু তাই নয়, ৪৭ জন প্রতিযোগীর মধ্যে ৪১ নম্বরে শেষ করেন কমনওয়েলথ গেমসে দুবারের রুপাজয়ী এ শুটার।

রোববার জাপানের রাজধানী টোকিওর আসাকা শুটিং রেঞ্জে প্রথম সিরিজ থেকেই ছন্দে ছিলেন না বাকি। প্রথম সিরিজে তিনি জিতেন ১০২.৮ পয়েন্ট। যেখানে সর্বোচ্চ ১০৫.৭ পয়েন্ট পান চীনের শুটার হারাওন ইয়াং।

এই ঘাটতি পূরণের জন্য পরের রাউন্ডে দুর্দান্ত খেলতে হতো বাকিকে। পরের দফায় প্রথম সিরিজের থেকে ভালো খেললেও প্রত্যাশিত মানের হয়নি। ছয়টি সিরিজ শেষে বাকির পয়েন্ট দাঁড়ায় ৬১৯.৮, যা ফাইনালের জন্য শেষ যোগ্যতা অর্জনকারী শুটার লিয়াও শেঙের থেকে ৯.৪ পয়েন্ট কম। শেষ পর্যন্ত ৪১তম স্থানে শেষ করেন আব্দুল্লাহ হেল বাকি।

২০১৬ সালের অলিম্পিকে চলতি আসর থেকে ভালো ফল করেছিলেন বাকি। ফাইনালে উঠতে না পারলেও রিওতে যোগ্যতা অর্জন পর্বে পেয়েছিলেন ৬২১.২ পয়েন্ট।

পূর্ববর্তী খবরখুলনায় কোরবানির পশুর কাঁচা চামড়ার দামে ধস!
পরবর্তী খবরফকির আলমগীরের মৃত্যু : বাংলাদেশের গণসঙ্গীতে এক অপূরনীয় শূন্যতা

Leave a Reply